Home বাংলাদেশ জনগণের সরকার প্রতিষ্ঠায় মাঠে নেমেছে বিএনপি

জনগণের সরকার প্রতিষ্ঠায় মাঠে নেমেছে বিএনপি

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: কাটাছেঁড়া সংবিধানে এবার তামাশার নির্বাচন বিএনপি হতে দেবে না বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, সরকারের মন্ত্রীরা বলেন— বর্তমান সংবিধানের অধীনে নির্বাচন হবে। কোন সংবিধান? যে সংবিধান কাটাছেঁড়া করে সাজিয়েছে আওয়ামী লীগ। যে নির্বাচনে ভোট দিতে যায় না মানুষ।

শনিবার (৪ মার্চ) বিকেলে রাজধানীর উত্তরায় বিএনপির এক পদযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারসহ বিভিন্ন দাবিতে এ পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি।

বিএনপি মহাসচিব বলেন, কয়লা ও বিদ্যুতের জন্য ভারতের আদানি গোষ্ঠীর সঙ্গে চুক্তি করেছে সরকার। চুক্তি অনুযায়ী তারা বিদ্যুৎ না দিলেও খরচ দিতে হবে সরকারকে। এতে সরকারকে এক লাখ ডলারের বেশি খেসারত দিতে হবে।

চলমান আন্দোলনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ১৫ বছর ধরে আন্দোলনে আছি। আমরা আন্দোলনে থাকবো। তাতে বাধা দিলে আমরা তা অতিক্রম করে যাবো।

এদিকে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ছাড়া দেশে ভোটের আর কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। শনিবার চট্টগ্রামে মহানগরীর ডবলমুরিং থানা বিএনপি আয়োজিত পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন তিনি।

তিনি বলেন, জাতিসংঘসহ সবাই সরকারের কর্মকাণ্ডের উপর তীক্ষ্ণ দৃষ্টি রাখছে। জনগণের সরকার প্রতিষ্ঠায় মাঠে নেমেছে বিএনপি।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, এবার ভোটচুরির কোনো সুযোগ দেওয়া হবে না। জ্বলানীমূল্য বৃদ্ধি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে চট্টগ্রাম মহানগরীর ১৫টি সাংগঠনিক থানায় কেন্দ্রঘোষিত এ পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বাংলাদেশে সব কিছুর দাম বেড়ে গেছে। মানুষের দাম কমে গেছে। মানুষ যখন তাদের দাবি তোলে তখন সরকারের কাছ থেকে বুলেট আসে।

সংবিধানের বাইরে কোনো নির্বাচন হবে না উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের পোসমর্টেম বা কাটা ছেড়ার কোনো নির্বাচনে বিএনপি যাবে না।

বিএনপি না আওয়ামী লীগ অস্তিতে সংকটে পরবে মন্তব্য করে আব্বাস বলেন, বিএনপি শুধু ঢাকা শহর না সারা বাংলাদেশে অস্তিত্বের প্রমাণ দিয়েছে। বিএনপি নির্বাচনে আসলে আওয়ামী লীগের অস্তিত্ব টিকবে না। তিনি বলেন, জামায়াতের লেজ ধরে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়েছিল।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী