Home বাংলাদেশ সব ধর্মই মানুষের কল্যাণের কথা বলে : রাষ্ট্রপতি

সব ধর্মই মানুষের কল্যাণের কথা বলে : রাষ্ট্রপতি

A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, পৃথিবীর সব ধর্মই মানুষের কল্যাণের কথা বলে। প্রতিটি ধর্মে অনেক ভালো বিষয় আছে।

বৃহস্পতিবার (৪ মে) বঙ্গভবনে বৌদ্ধ ধর্মাবলম্বী নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন তিনি।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, বৌদ্ধ ধর্মাবলম্বীর সবাইকে দেশ ও জনগণের কল্যাণে একত্রে কাজ করতে হবে, মানুষকে আলোর পথ দেখাতে হবে। শুধু নিজে বা পরিবার নিয়ে ভালো থাকার চিন্তা না করে সবাইকে নিয়ে ভালো থাকার চিন্তা করতে হবে।

তিনি বলেন, বৌদ্ধ ধর্মাবলম্বীরা বিশ্বের অন্যতম বৃহৎ ধর্মীয় সম্প্রদায়ের অংশ। বিশ্বে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় বৌদ্ধ সম্প্রদায়ের লোকদের দায়িত্ব ও কর্তব্য অনেক বেশি।

বাংলাদেশসহ বিশ্বের বৌদ্ধ সম্প্রদায়ের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের মাটি ও মানুষের সঙ্গে মিশে আছে প্রাচীন বৌদ্ধবিহারসহ হাজার বছরের বৌদ্ধ ঐতিহ্য। একটি সুখী-সমৃদ্ধ ও শান্তিময় বাংলাদেশ গড়তে গৌতম বুদ্ধের শিক্ষা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে।

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বিকেলে বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে রাষ্ট্রপতি এবং তার সহধর্মিণী ড. রেবেকা সুলতানা শুভেচ্ছা বিনিময় করেন। বৌদ্ধ ধর্মীয় নেতারা রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। সূত্র : বাসস

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী