Home বাংলাদেশ বাইডেনকে লেখা ৬ কংগ্রেসম্যানের চিঠি নিয়ে যা বললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাইডেনকে লেখা ৬ কংগ্রেসম্যানের চিঠি নিয়ে যা বললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

A+A-
Reset

বাংলাপ্রেস ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে লেখা ৬ কংগ্রেসম্যানের চিঠি পর্যালোচনা করছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সরকারের পক্ষ থেকে প্রত্যকের সাথে যোগাযোগ করা হবে বলে জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বিদেশি কারো কাছে ধর্ণা দেবে না আওয়ামী লীগ। দেশের মানুষ ও দলের ওপর নির্ভর করেই রাজনীতি করবে দলটি।

সোমবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন শাহরিয়ার আলম। এসময় তিনি শংকা প্রকাশ করেন, নির্বাচনের আগে এই ধরনের চিঠি ও দেশের বিরুদ্ধে প্রপাগান্ডা আরও বাড়বে।

তিনি বলেন, সরকারের বিরুদ্ধে একটি দল সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে। আওয়ামী লীগ কারো চাপের কাছে নত হবে না।

বাংলাদেশে মানবাধিকার রক্ষা, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে জরুরি পদক্ষেপ নেবার জন্য যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি আহবান জানিয়ে ৬ মার্কিন কংগ্রেস সদস্যের চিঠি পর্যালোচনা করা হচ্ছে বলেও জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি বলেন নির্বাচনের সময় যত ঘনিয়ে আসবে বাংলাদেশ সরকারের বিরুদ্ধে এই ধরনের নানা কর্মকান্ডের পরিমান বাড়বে। মার্কিন এই ৬ কংগ্রেস সদস্যের সঙ্গে সরকারের পক্ষ থেকে যোগাযোগ করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

এসময় তিনি বলেন, দিল্লিতে নতুন সংসদ ভবনে অখন্ড ভারতের যে মানচিত্রের ম্যুরাল তৈরি হয়েছে, তা প্রাচীনকালের আদলে করা।সামাজিক যোগাযোগ মাধ্যম থেকেই বিষয়টি জানতে পেরেছে সরকার। এ নিয়ে বিস্তারিত জানতে দিল্লির বাংলাদেশ দূতাবাসকে নির্দেশনা দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

নির্বাচন কমিশনসহ বিএনপির অফিসে যাচ্ছেন রাষ্ট্রদূতরা এ বিষয়ে কূটনৈতিক আচরণের কোন লঙ্ঘন হচ্ছে কি না জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, বিগত ছয় মাস আগে বিদেশি দূতদের কেউ কেউ দায়িত্বের বাইরে কাজ করেছিলেন। আবারও একই ঘটনা হলে প্রয়োজনে ব্যবস্থা নেবে সরকার।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী