Home প্রবাস ঐতিহ্যের মাসে প্রবাসীদের আমন্ত্রণ জানাতে হিমসিম খাচ্ছে নিউ ইয়র্ক সিটি মেয়র

ঐতিহ্যের মাসে প্রবাসীদের আমন্ত্রণ জানাতে হিমসিম খাচ্ছে নিউ ইয়র্ক সিটি মেয়র

by bnbanglapress
A+A-
Reset

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের ইতিহাসে মার্চ মাসটি বিশেষ তাৎপর্য বহন করে। এই মাসটি বাংলাদেশের জন্ম মাস। এ মাসকে ‘বাংলাদেশের ঐতিহ্যের মাস’ হিসেবে ঘোষণা করে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে নিউ সুধী সমাবেশের আয়োজন করেছে নিউ ইয়র্ক সিটি মেয়র এরিক এডামস। আগামী ৭ মার্চ মেয়রের সরকারি বাসভবন গ্রেসি ম্যানশনে অনুষ্ঠিত হবে এ সমাবেশ। এ নিয়ে প্রবাসী বাংলাদেশিদের আমন্ত্রণের তলিকা তৈরি করতে বিপাকে পড়েছেন নিউ ইয়র্ক সিটি মেয়র কার্যালয়ের কর্মচারিরা।
মেয়রের সরকারি বাসভবন গ্রেসি ম্যানশনে সীমিত আসনের এই আয়োজনে কাকে আমন্ত্রণ দেবেন এ নিয়ে চরম বিপাকে পড়েছেন স্বয়ং মেয়র ও তার অফিসের কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ, কারণ শুধু নিউ ইয়র্কেই বিভিন্ন শ্রেনী পেশার হাজার হাজার বাংলাদেশি রয়েছেন। সেখান থেকে সঠিক মানুষদের খুঁজে বের করা খুবই কঠিন হয়ে পড়েছে মেয়র কার্যালয়ের কর্মচারিদের। গত বছর একই ধরণের কিছু বিতর্কিত লোকদের আমন্ত্রণ করে নানা সমালোচনার সম্মুখিন হয়েছিলেন মেয়র। তাই এবারে ভেবে চিন্তে প্রবাসীদের আমন্ত্রণ জানাবেন সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
মার্চ মাসের ৭, ১৭, ২৫ এবং ২৬ তারিখ বাংলাদেশের স্বাধিকার, স্বাধীনতা ও সার্বভৌমত্বের এক সম্মিলন। আর ঐতিহাসিক ৭ মার্চ রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) সমবেত জনসমুদ্রে জাতির উদ্দেশে ঐতিহাসিক ভাষণ দেন বঙ্গবন্ধু। তাঁর এই ভাষণ জাতিকে অনুপ্রাণিত করে স্বাধীনতার জন্য সশস্ত্র মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে। ২০১৭ সালে ইউনেস্কো এই ঐতিহাসিক ভাষণকে বিশ্বের গুরুত্বপূর্ণ প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দিয়েছে। ৭ মার্চ নিউ ইয়র্ক সিটি মেয়রের সরকারি বাসভবন গ্রেসি ম্যানশনে অনুষ্ঠিতব্য সমাবেশের এ আয়োজন করায় মেয়র এরিক এডামসকে ধন্যবাদও জানিয়েছেন প্রবাসীরা।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী