Home রাজনীতি ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ, সাতক্ষীরা মেডিক্যালের হল বন্ধ ও শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ

ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ, সাতক্ষীরা মেডিক্যালের হল বন্ধ ও শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: ছাত্রলীগের দুই গ্রুপের মারামারির জেরে সাতক্ষীরা মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীদের হলত্যাগের নির্দেশ দেয়া হয়।

সাতক্ষীরা মেডিকেল কলেজের হল সুপার ও তথ্য কর্মকর্তা অধ্যাপক নাসির উদ্দিন গাজি এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, ‘ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি কর্তৃক সামেকের একটি কমিটি ঘোষিত হয়েছে। ওই কমিটিকে কেন্দ্র করে দুই গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়।

তিনি আরও জানান, এটি সংঘর্ষের পর্যায়ে চলে যেতে পারে, এতে কলেজের সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত হওয়ার সম্ভাবনা আছে। এ আশঙ্কায় সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ মহোদয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ছাত্র-ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছেন। এছাড়াও সামেকের শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।’

এর আগে সোমবার (১ এপ্রিল) বেলা ১২টার দিকে কলেজ চত্বরে ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদককে পদ বঞ্চিত নেতাকর্মীরা অবাঞ্ছিত ঘোষণা করাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে কয়েকজন আহত হয়।

এই বিষয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজের শিক্ষার্থী এস এম রায়হান কবির জানান, কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপ সংঘর্ষ জড়ায়।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন রাতে ক্যাম্পাসে বহিরাগতদের নিয়ে শোডাউন দেয়া ও ভাঙচুরের ঘটনায় কলেজ কর্তৃপক্ষ (২৭ মার্চ) ছাত্রলীগ নেতা আব্দুল মুহিতের ইন্টার্নশিপ দুই মাসের জন্য স্থগিত করে। এরপর ২৯ মার্চ সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে আব্দুল মুহিতকে সভাপতি ও তানভীর আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়। কমিটি ঘোষণার পর থেকেই মুখোমুখি অবস্থানে ছিল দুই গ্রুপের নেতাকর্মীরা। একপর্যায়ে সভাপতি আব্দুল মুহিত ও সাধারণ সম্পাদক তানভীর আহমেদকে অবাঞ্ছিত ঘোষণা করে অপর গ্রুপের নেতাকর্মীরা। পরে সোমবার (২ এপ্রিল) দুই গ্রুপ ক্যাম্পাসে অবস্থান নেয় এবং সংঘর্ষে জড়ায়।

 

বিপি/টিআই

 

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী