Home প্রবাস কানেকটিকাটে অশ্লীল নৃত্যে ‘অবাক’-এর বৈশাখী মেলা

কানেকটিকাটে অশ্লীল নৃত্যে ‘অবাক’-এর বৈশাখী মেলা

by bnbanglapress
A+A-
Reset

অবাক-এর মঞ্চে অশ্লীল পোশাকে মঞ্চে নাচ করছে তথাকথিত নায়িকা প্রিয়মনি

 

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে ‘অবাক’-এর বৈশাখী মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে অশ্লীল নৃত্য প্রদর্শনের অভিযোগ উঠেছে।  অরিজিনাল বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশান অব কানেকটিকাট (অবাক)-হার্টফোর্ডের বেলিজি মিডল স্কুলে অনুষ্ঠিত বৈশাখী মেলায় ঢাকা থেকে আগত তথাকথিত নায়িকা প্রিয়মনি’র নামের এক নায়িকা অশ্লীল পোশাকে মঞ্চে নাচ করার সময় কিছু সংখ্যক দর্শক হল থেকে বের হয় যান বলে অভিযোগ পাওয়া গেছে। অর্ধ উলঙ্গ শরীর প্রদর্শনে নাচ যুক্তরাষ্ট্রে বাংলাদেশি সমাজের অনুষ্ঠানে এটাই প্রথম বলে অভিমত দিয়েছেন উপস্থিত দর্শকরা।
গত শনিবার (২০ এপ্রিল)  অনুষ্ঠিত এ  বৈশাখী মেলায় বাংলাদেশের শিল্পী মমতাজসহ নিউ ইয়র্কের বিভিন্ন শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রবাসী বাংলাদেশিরা নানা রকম পণ্যসামগ্রী নিয়ে উক্ত মেলায় দোকান নিয়ে বসেন। মুল অনুষ্ঠান চলাকালে প্রিয়মনি’র অশ্লীল পোশাক (যাত্রা দলের নৃত্যশিল্পীদের মতো ব্লাউজ পেটিকোট বা শুধু মাত্র সিল্কের ট্যাংক টপ ও স্কার্ট) পরে মঞ্চে উঠে নাচতে শুরু করেন। লাইভ ভিডিওতে এ দৃশ্য দেখা যায়। নাচ শুরু হলে মিডল টাউনের বেশ কয়েকটি পরিবার ছেলে-মেয়েদের নিয়ে হল থেকে বেরিয়ে যান। তারা বলে বৈশাখ উদযাপনের নামে বাঙালি সমাজে এ ধরণের অশ্লীল পোশাকে নাচ কোন ভাবেই কাম্য নয়। বৈশাখ উদযাপন করার নামে যদি এরকম দৃশ্য দেখতে হয় তাহলে ছেলে মেয়ে নিয়ে রক্ষণশীল মানসিকতার পরিবারদের কি তখন হল ত্যাগ করা কিংবা প্রচন্ড লজ্জায় পড়া ছাড়া আর কোনো উপায় থাকে না। যদি ট্যাংক টপ পড়া বেনামি নায়িকার রুচিবিহীন নাচের নাম বাংলাদেশি বৈশাখী মেলা হয় তাহলে নতুন প্রজন্ম ব্রাজিলিয়ান তরুণীর সাম্বা নৃত্য দেখা কি করে বন্ধ করবে? বাংলাদেশি সংস্কৃতির বিধি নিষেধ ও সামাজিক মূল্যবোধ তারা কি করে শিখবে বলে উল্লেখ করেন ওই দর্শক। এদের কাছ থেকে আমাদের নতুন প্রজন্ম কি শিখবে?

অবাক-এর মঞ্চে শিল্পী মমতাজের সাথে অশ্লীল পোশাকে মঞ্চে নাচ করছে তথাকথিত নায়িকা প্রিয়মনি

 

বেশ কয়েক সপ্তাহ ধরে পোস্টার ও ব্যানারে বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশান অব কানেটিকাট (বাক)-এর নাম ব্যবহার করা হলেও এটা মুলত বাক-এর কোন অনুষ্ঠান ছিলো না। প্রবাসীদের চোখ ফাঁকি দিয়ে বাক-এর নাম নিয়ে প্রতারণা করা হয়েছে প্রবাসীদের সাথে।
কানেকটিকাটের স্টেট ডিপার্টমেন্টের তালিকায় বাক-এর নিবন্ধন রয়েছে জনৈক হালিম আকবরের নামে। কিন্তু তিনি উক্ত অনুষ্ঠানের সাথে সম্পৃক্ত ছিলেন না বলে জানিয়েছেন।
বেশ কয়েক মাস আগে স্টেট ডিপার্টমেন্টের তালিকা থেকে বাক-এর নিবন্ধন বতিল হবার পর মেয়াদ উত্তীর্ণ অবৈধ এ কমিটির সভাপতি, সাধারন সম্পাদক ও সহসভাপতির নাম দিয়ে অরিজিনাল বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশান অব কানেকটিকাট (অবাক) নামে নতুন নিবন্ধন করেন। কিন্তু বৈশাখী মেলায় সেই অবাক নাম ব্যবহার করেন নাই। কানেকটিকাটের প্রবাসী বাংলাদেশিদের সাথে এটা একটা বড় ধরণের প্রতারণা বলে মনে করছেন অনেকেই।

বাক এর বদলে অবাক নামে নতুন নিবন্ধন

জানা যায়, বাকের সাধারন সম্পাদকের পরিচয়দানকারী হুমায়ুন আহমেদ জায়গীরদার চৌধুরী বর্তমানে নিউ ইয়র্কের বাসিন্দা। কানেকটিকাটের বাসিন্দা না হয়েও তিনি  বাক ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পরিচয় দিয়ে বেড়াচ্ছেন।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী