Home খেলা জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের শক্তিশালী দল ঘোষণা

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের শক্তিশালী দল ঘোষণা

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। রোববার (২৮ এপ্রিল) রাতে এ দল ঘোষণা করা হয়।

ঘোষিত স্কোয়াডে রাখা হয়নি অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান ও আইপিএলে খেলা পেসার মুস্তাফিজুর রহমান। মুস্তাফিজ আইপিএল পর্ব শেষ করে ১ মে দেশে ফিরবেন। তার ওয়ার্কলোড ম্যানেজমেন্টের জন্য বোর্ড তাকে প্রথম তিন ম্যাচ থেকে বিশ্রাম দিয়েছে। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো ফিটনেসে সাকিব না থাকায় শুরুর ম্যাচগুলোতে খেলতে চাননি তিনি। তবে শেষ দুই ম্যাচে দেখা যেতে পারে বাঁ-হাতি স্পিন অলরাউন্ডারকে।

ঘোষিত স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছে তানজিদ হাসান তামিম। ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে খেললেও এর পূর্বে টি-২০ দলে ডাকা হয়নি তাকে। সর্বশেষ বিপিএলে ভালো খেলেছেন তামিম। শ্রীলঙ্কার বিপক্ষে একটি ওয়ানডে খেলেও বড় রান পেয়েছিলেন। দলে ফেরানো হয়েছে আফিফ হোসন ও বাঁ-হাতি স্পিনার তানভীর ইসলামকে।

১৮ মাস পর দলে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন, সঙ্গে ফেরানো হয়েছে আফিফ হোসাইন ধ্রুবকে। সর্বশেষ ২০২২ সালের ১৩ অক্টোবর শেষ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছিলেন তিনি। ওটাই ছিল তার শেষ আন্তর্জাতিক ম্যাচও। এরপর লম্বা সময় ইনজুরিতে ছিলেন ডানহাতি পেসার ও বাঁ-হাতি এই ব্যাটার।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে দলে ছিলেন বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। বিশ্বকাপ পরিকল্পনায় না থাকায় তাকে জিম্বাবুয়ে সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে। বাদ পড়েছেন টপ অর্ডার ব্যাটার এনামুল হক বিজয়ও। সৌম্য সরকার ইনজুরি নিয়ে শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। তিনি শেষ দুই ম্যাচের দলে ঢোকার লড়াইয়ে আছেন।

আগামী ৩ মে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরু হবে। ৪ ও ৭ মে চট্টগ্রামেই পরের দুটি টি-টোয়েন্টি, এরপর মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ১০ ও ১২ মে হবে সিরিজের শেষ দুটি ম্যাচ।

এদিকে টি-টোয়েন্টি সিরিজ খেলতে রোববার (২৮ এপ্রিল) বিকেলে বাংলাদেশে পা রেখেছে জিম্বাবুয়ে। রাত সাড়ে ৯টায় ম্যাচ ভেন্যু চট্টগ্রামের উদ্দেশ্যে উড়াল দেয়ার কথা রয়েছে তাদের।

বাংলাদেশ দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মোসাদ্দেক হোসেন সৈকত, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসাইন ইমন, তানভির ইসলাম, আফিফ হোসাইন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

বিপি/টিআই

 

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী