Home বাংলাদেশ সব রেকর্ড ছাপিয়ে যশোরে তাপমাত্রা উঠল ৪৩.৮ ডিগ্রী

সব রেকর্ড ছাপিয়ে যশোরে তাপমাত্রা উঠল ৪৩.৮ ডিগ্রী

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: সব রেকর্ড ছাড়িয়ে দেশের সর্বোচ্চ তাপামাত্রা ৪৩ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) এটিই দেশের সর্বোচ্চ তাপমাত্রা বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এর আগে গতকাল (২৯ এপ্রিল) এই জেলায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। আজকের তাপমাত্রা বছরের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২০১৪ সালের ২১ মে এ জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু এবার সেই তাপমাত্রাও অতিক্রম হলো। অনেকের মনেই প্রশ্ন জাগছে, তাহলে দেশে সর্বোচ্চ তাপমাত্রা কত ডিগ্রিতে উঠেছিল।

অধিদপ্তরের আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, আজ যশোরে সর্বোচ্চ ৪৩ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটিই চলতি মৌসুমে দেশের সর্বোচ্চ তাপমাত্র।

তিনি আরও জানান, আজ চুয়াডাঙ্গায় ৪৩ দশমিক সাত ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর ঢাকার তাপমাত্রা ৩৮ দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

বৃষ্টির বিষয়ে জানতে চাইলে এই আবহাওয়াবিদ বলেন, আগামী ২ থেকে ৭ মে পর্যন্ত সময়ে বৃষ্টি হতে পারে। বৃষ্টি হলেই যে তাপমাত্রা অনেক কমে যাবে, বিষয়টি তা নয় বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে চুয়াডাঙ্গায় এপ্রিল মাসের ৯ দিনই দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সোমবারও জেলায় দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। মঙ্গলবার (৩০ সএপ্রিল) দুপুরে তাপমাত্রা ছাড়ায় আগের সব রেকর্ড। তাপমাপার মিটারের পারদ ছুঁয়ে ফেলে ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস।

জেলার মানুষ ভ্যাপসা গরম ও তাপদাহ থেকে বাঁচতে রীতিমতো অসহনীয় কষ্ট করছে। খেটে খাওয়া মানুষ বাইরে বের হতে পারছে না। ব্যাহত হচ্ছে, স্বাভাবিক জীবনযাত্রা।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী