Home রাজনীতিবিএনপি নতুন নির্বাচন না দিলে আ. লীগের ভবিষ্যৎ সুখকর হবে না: ফখরুল

নতুন নির্বাচন না দিলে আ. লীগের ভবিষ্যৎ সুখকর হবে না: ফখরুল

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: বিগত নির্বাচনে সরকারের সংকট আরও গভীর হয়েছে জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ যদি নতুন নির্বাচনের ব্যবস্থা না করে, তাহলে তাদের ভবিষ্যৎ সুখকর হবে না। রোববার (১২ মে) বিএনপির গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। ৮ মে’র সর্বশেষ স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
ডোনাল্ড লু’র সফর প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বিদেশি কারা বাংলাদেশে আসলো তা নিয়ে নয়, বরং জনগণকে সঙ্গে নিয়ে রাজনীতি করে বিএনপি।
বিএনপি মহাসচিব বলেন, ভারতীয় খাদ্য পণ্যে ক্যান্সারের উপাদান থাকায় ৮৭টি পণ্য ইউরোপে ঢুকতে দেয়া হচ্ছে না। জনগণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশে আমদানিকৃত পণ্য যথাযথ পরীক্ষা করা প্রয়োজন। আমদানিকৃত পণ্য পরীক্ষা করা নিয়ে সন্দেহ থাকলে, এসব আমদানীকৃত পণ্যের বিষয়ে নিজ উদ্যোগে ব্যবস্থা নিতে জনগণের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।
তিনি বলেন, জেলে অসুস্থ হয়ে পড়েছিলাম, ওজন কমে গিয়েছিল ছয় কেজি। সেজন্য চিকিৎসা নিতে হয়েছে। এরপর আবার ওমরাহ করেছি।
এসময় তিনি আরও বলেন, দেশে বিরাজনীতিকরণ করতে বিচারবিভাগকে হাতিয়ার করা হচ্ছে। শুনতে পাচ্ছি বিরোধী দলকে রাজনীতি থেকে দূরে রাখতে ট্রাইব্যুনাল করা হচ্ছে। বর্তমান শাসকগোষ্ঠীর মূল লক্ষ্য রাজনীতিতে নির্বাসিত করা। এক্ষেত্রে ব্যবহার করা হচ্ছে বিচারবিভাগকে।
মির্জা ফখরুল বলেন, দুর্নীতি আড়াল করতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ভারত থেকে আমদানিকৃত পণ্যের মান খারাপ এবং তা জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর বলে অনেক গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। জনগণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে আমদানি পণ্যের মান যাচাই করা দরকার।
তিনি আরও বলেন, এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। তাদের মধ্যে দাম্ভিকতা তৈরি হয়েছে, কারণ তাদের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই। তারা একটা গোত্র তৈরি করেছে, তাদের দুর্নীতি করতে সহায়তা করছে। সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করে ফেলেছে। এখন গোটা দেশেই নৈরাজ্য।
ফখরুল বলেন, শিক্ষাখাতে দলীয়করণের কারণে মেধাপাচার হচ্ছে। বেগম জিয়া বাংলাদেশের গণতন্ত্রের মা। তার ত্যাগ আনপ্যারালাল। বেগম জিয়া এখন জীবনের জন্য লড়াই করছেন। কে কবে আসলো আমরা সেটা নিয়ে ওরিড না। আমরা জনগণের ওপর আস্থাশীল। ওবায়দুল কাদের মনে করছেন উনারা সংকট ওভারকাম করেছেন। কিন্তু সংকট আরও গভীর হয়েছে।

বিপি/টিআই

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী