Home রাজনীতিজাতীয় পার্টি লাঙ্গলের প্রচারণায় জাতীয় পার্টির হোভিওয়েট নেতারা অনুপস্থিত কেন ?

লাঙ্গলের প্রচারণায় জাতীয় পার্টির হোভিওয়েট নেতারা অনুপস্থিত কেন ?

by Dhaka Office

রমজান আলী টুটুল, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: একাদশ জাতীয় নির্বাচনে নীলফামারী -৪ আসনের মহাজোট মনোনিত জাতীয় পার্টির প্রার্থী আহসান আদেলুর রহমান আদেল এর লাঙ্গল মার্কার নির্বাচনী প্রচারণায় জাতীয় পার্টির হেভিওয়েট নেতারা অনুপস্থিত রয়েছে।

সূত্র মতে জাতীয় পাটির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের ভাগ্না আহসান আদেলুর রহমান আদেল মহাজোটের মনোনীত একাদশ জাতীয় নির্বাচনে নীলফামারী -৪ আসনের প্রাথী। স্থানীয় জাতীয় পার্টির রাজনীতিতে তার সম্পৃক্ততা না থাকায় নেতা কর্মীদের সাথে রয়েছে দুরত্ব। ফলে নির্বাচনী প্রচারণায় জাতীয় পার্টির হেভিওয়েট নেতারা রয়েছেন অনুপস্থিত।

এদিকে মহাজোটের কারণে স্থানীয় আওয়ামীলীগ সহ অঙ্গসংগঠনের নেতারা প্রচারণায় রয়েছে তৎপর। নির্বাচন পরিচালনা কমিটিতে জাতীয় পার্টির ওই সব হেভিওয়েট নেতাদের নাম না থাকায় তারা মনক্ষুন্ন। পরিচালনা কমিটি ছাড়াও আওয়ামীলীগের কিছু নেতা স্বতঃস্ফুর্তভাবে জোটের স্বার্থে নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচেছন। কিন্তু জাতীয় পার্টির নেতাকর্মীদের মাঝে নির্বাচনী প্রচারণায় তেমন একটা উৎসাহ উদ্দীপনা নেই। অনেকটা দায়সারা ভাবে কায়েক জন মধ্যনেতা প্রচারণায় হাজির থাকছেন।

জাতীয় পার্টির পৌর কমিটির সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন এর কাছে জানতে চাইলে তিনি জানান, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে মহাজোটের মনোনীত আদেলুর রহমান আদেল স্থানীয় জাতীয় পার্টির নেতাদের সাথে কোন প্রকার যোগাযোগ করেনি এবং তার নির্বাচনী পরিচালনা কমিটিতেও আমাদের কোন নেতার নাম নেই। এমনকি নির্বাচনী প্রচারে কখন কোথায় পথসভা হয় তা আমাদের জানানো হয় না। তাই এই নির্বাচনে আমাদের দলের প্রার্থী থাকা সত্তেও আমরা অনুপস্থিত।

নীলফামারী জেলা জাতীয় পার্টির সদস্য ও সৈয়দপুর পৌর কমিটির সাধারণ সম্পাদক জেলা পরিষদ সদস্য মোঃ শামীম চৌধুরী বলেন, জাতীয় পার্টির প্রতীক লাঙ্গল নিয়ে মহাজোট থেকে মনোনয়ন নেন চেয়ারম্যান ভাগ্নে আহসান আদেলুর রহমান আদেল। নীলফামারী -৪ আসনটি বরাবরই জাতীয় পার্টির দখলে ছিল। তাই মহাজোট থেকে জাতীয় পার্টির প্রার্থীকে মনোয়ন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পার্টির চেয়ারম্যান এরশাদ। কিন্তু আদেল এর সাথে সৈয়দপুর জাতীয় পার্টির পূর্বেও কোন সম্পৃক্ততা ছিল না।

সৈয়দপুরে জাতীয় পার্টিকে শক্ত অবস্থান করার ক্ষেত্রে অবদান জেলা ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি বর্তমান সাংসদ আলহাজ্ব শওকত চৌধুরী। তার সাথেও নির্বাচন বিষয় কোন পরামর্শ বা যোগাযোগ করেননি। এতে জাতীয় পার্টির পদধারী নেতাদের অপমানিত করা হয়েছে। সভা সমাবেশও আমাদের জানানো হয় না। তাই আমরা তার নির্বাচনী প্রচারণায় অনুপস্থিত রয়েছি। তবে জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকে ভোট চাচ্ছি। নীলফামারী -৪ আসনটি জাতীয় পার্টির সিট প্রমাণিত করার জন্য আমরা শতভাগ আশাবাদী।

বিপি/আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী