Home অন্যান্যটেক ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহারে সমস্যা

ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহারে সমস্যা

by Dhaka Office
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: ফেসবুক ব্যবহারে ‘হঠাৎ’ করে সমস্যায় পড়েছেন ব্যবহারকারীরা। রোববার বাংলাদেশ সময় বিকাল সাড়ে চারটার পর থেকে অনেকেই ইন্টারনেটে এই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢুকতে গিয়ে সমস্যার কথা জানান।

ইন্টারনেট ঘেঁটে দেখা যায়, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপিন্স থেকে শুরু করে পাকিস্তানেও একই সমস্যায় পড়েছেন ব্যবহারকারীরা। সিঙ্গাপুরের সংবাদপত্র দি স্ট্রেইট টাইমস জানায়, ফেইসবুকের পাশাপাশি তাদের ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ব্যবহারেও একই সমস্যা দেখা যাচ্ছে। ইন্টারনেটে ট্রাফিক মনিটরিং ওয়েবসাইট ডাউনডিটেকটরকে উদ্ধৃত করে পাকিস্তানের সংবাদপত্র ডন জানায়, পাকিস্তানে স্থানীয় সময় বিকাল ৩টা ২৮ মিনিটে সমস্যার সূত্রপাত। ইনস্টাগ্রামে ৩টা ৩৩ মিনিট এবং হোয়াটসঅ্যাপে ৩টা ৫৮ মিনিটে সমস্যা দেখা দেয়।

কী কারণে এই সমস্যা দেখা দিয়েছে, তা এখনও জানা যায়নি। এর আগে গত ১৫ মার্চ ফেসবুকে একই ধরনের সমস্যা পোহাতে হয়েছিল ব্যবহারকারীদের। বিশ্বজুড়ে ১৪ ঘণ্টার বেশি সময় ধরে এই সমস্যা চলেছিল। সার্ভারে কিছু পরিবর্তন আনার সময় এই বিভ্রাট দেখা দিয়েছিল বলে জানিয়েছিল বিশ্বের জনপ্রিয়তম এই সামাজিক যোগাযোগ মাধ্যম কর্তৃপক্ষ।

বিপি/আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী