Home Uncategorized প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

by Dhaka Office
A+A-
Reset

বাংলাপ্রেস অনলাইন : ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর তেজগাঁওস্থ কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ভারতের সহযোগিতায় বাংলাদেশে বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়েই তাঁরা মূলত আলোচনা করেন।

প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে প্রেস সচিব বলেন গত ৯ বছরে বাংলাদেশ এবং ভারত বিভিন্ন প্রচলিত এবং অপ্রচলিত খাতে বিশেষ করে বিদ্যুৎ ও জ্বালানি ক্ষেত্রে সহযোগিতার বিস্ময়কর অগ্রগতি প্রত্যক্ষ করেছে। শেখ হাসিনা বলেন, তাঁর সরকার অন্যান্য ক্ষেত্রের মত বিদ্যুৎ এবং জ্বালানি ক্ষেত্রে ভারতের সাহায্য ও সহযোগিতার জন্য গভীরভাবে কৃতজ্ঞ।

বাংলাদেশের জ্বালানি নিরাপত্তা অর্জনে ভারত তাঁর সহযোগিতা অব্যাহত রাখবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। ভারতীয় হাইকমিশনার এ সময় বাংলাদেশে রপ্তানীর জন্য তাঁর দেশের বিদ্যুৎ প্রকল্প এবং এর ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে প্রধানমন্ত্রীকে জানান, পশ্চিমবঙ্গ এবং ভারতের পূর্বাঞ্চলে এ বিষয়ে নতুন দুটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। শেখ হাসিনা বলেন, ভারতের বিনিয়োগকারীদের জন্য চট্টগ্রামে এক হাজার একর জমি বরাদ্দ করা হয়েছে, তারা সেখানে চাইলে এলএনজি প্রকল্পও স্থাপন করতে পারেন।

এ সময় হর্ষবর্ধন শ্রীংলা আগামী ১৩ জুলাই ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজিনাথ সিংয়ের তিনদিনের বাংলাদেশ সফর এবং দু’দেশের পুলিশ একাডেমির মধ্যে সহযোগিতা জোরদারের লক্ষ্যে তার সারদা পুলিশ একাডেমি সফর সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। শেখ হাসিনা বৈঠকে গত মে মাসে তাঁর ভারত সফর এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর বৈঠকের বিষয়টিও স্মরণ করেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শান্তি নিকেতন সফর ভারত-বাংলাদেশ সম্পর্ক এবং দু’দেশের পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রে একটি ভালো প্রভাব ফেলেছে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. মজিবুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাপ্রেস/এফএস

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী