Home Uncategorized গাজীপুর নির্বাচন নিয়ে করা মন্তব্য আমার ব্যক্তিগত মন্তব্য নয় : মার্কিন রাষ্ট্রদূত

গাজীপুর নির্বাচন নিয়ে করা মন্তব্য আমার ব্যক্তিগত মন্তব্য নয় : মার্কিন রাষ্ট্রদূত

by Dhaka Office
Published: Updated:
A+A-
Reset

বাংলাপ্রেস অনলাইন:মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, গাজীপুর নির্বাচন নিয়ে করা মন্তব্য আমার ব্যক্তিগত নয়, এটা আমার দেশের বক্তব্য।

বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বিদায়ী সাক্ষাত শেষে তিনি এ কথা বলেন। যেকোন বিষয়ে আলোচনা-সমালোচনাকে গণতন্ত্রের সৌন্দর্য্য বলে উল্লেখ করেন তিনি। এছাড়া মতামত দেয়া যে কারো সাংবিধানিক অধিকার বলেও মন্তব্য করেন এই রাষ্ট্রদূত।

জুন মাসের শেষ দিকে কূটনৈতিক প্রতিবেদকদের সংগঠন ডিক্যাব আয়োজিত ‘ডিক্যাব টকে’ অংশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে গাজীপুর সিটি নির্বাচনে অনিয়মের খবরে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন বলে জানিয়েছিলেন তিনি। খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ ওঠার পর এ নির্বাচন নিয়েও একই ধরনের অভিযোগ ওঠায় উদ্বেগ বেড়েছে বলেও জানিয়েছিলেন।

বার্নিকাটের ওই মন্তব্যে আওয়ামী লীগের অনেক নেতা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন। বাংলাদেশে ৩ বছর ৮ মাস দায়িত্ব পালন শেষে মার্শা বার্নিকাট চলে যাচ্ছেন। পেশাদার কূটনীতিক মার্শা বার্নিকাটকে বাংলাদেশে পঞ্চদশ রাষ্ট্রদূত হিসেবে মনোনয়ন দিয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ২০১৫ সালের জানুয়ারিতে তিনি বাংলাদেশে রাষ্ট্রদূতের দায়িত্ব নেন।

বাংলাপ্রেস/আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী