Home আন্তর্জাতিক পূর্ব শর্ত ছাড়াই ইরানের সাথে সাক্ষাতে আগ্রহী ট্রাম্প

পূর্ব শর্ত ছাড়াই ইরানের সাথে সাক্ষাতে আগ্রহী ট্রাম্প

by Dhaka Office
A+A-
Reset

বাংলাপ্রেস অনলাইন : ইরানের সঙ্গে আসন্ন যুদ্ধের হুমকি ঝেড়ে ফেলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার বলেছেন, তিনি কোন পূর্ব শর্ত ছাড়াই তেহরানের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে আগ্রহী। ভাষায় প্রকাশ করা যায় না ইরানকে এমন পরিণতি ভোগ করতে হবে বলে তেহরানকে সতর্ক করে দেয়ার মাত্র এক সপ্তাহ পর ট্রাম্প নাটকীয়ভাবে বলেন, তিনি কোন পূর্ব শর্ত ছাড়া যে কোন সময় দেশটির নেতা হাসান রুহানির সঙ্গে সাক্ষাতৎ করবেন। খবর এএফপি/বাসস।

ইতালির প্রধানমন্ত্রী গিউসেপি কন্তের সঙ্গে হোয়াইট হাউসে এক যৌথ সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, ইরানের নেতা আমার সঙ্গে সাক্ষাৎ করতে চাইলে আমিও তার সঙ্গে দেখা করবো। তবে এ ব্যাপারে তাদের কোন প্রস্তুতি রয়েছে কিনা আমি জানি না। তিনি আরো বলেন, এক্ষেত্রে আমাদের কোন পূর্ব শর্ত নেই। ট্রাম্প বলেন, তারা আমার সঙ্গে সাক্ষাৎ করতে চাইলে আমি তাদের সঙ্গে সাক্ষাৎ করবো। আর এটা তাদের চাওয়া মোতাবেক যে কোন সময়ই হতে পারে। আমাদের ও তাদের দেশের এবং সর্বোপরি বিশ্বের ভালোর জন্য আমি এটা করবো।

এদিকে ট্রাম্পের এমন ঘোষণার প্রতিক্রিয়ায় ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির উপদেষ্টা হামিদ আবু তালেবি মঙ্গলবার বলেছেন, বৈরিতা হ্রাস ও পারমাণবিক চুক্তিতে ফেরার মধ্যদিয়ে যুক্তরাষ্ট্রের সাথে ইরানের যে কোন আলোচনা হতে পারে। টুইটারে এক বার্তায় হামিদ আবু তালেবি লিখেছেন, ইরানের মহান জাতির প্রতি শ্রদ্ধা রেখে এ দু’দেশের মধ্যে বৈরিতা কমিয়ে আনতে এবং যুক্তরাষ্ট্রকে পারমাণবিক চুক্তিতে আবারো ফিরিয়ে আনতে এমন আলোচনা শুরু করা যেতে পারে।

বাংলাপ্রেস/এফএস

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী