Home বাংলাদেশরংপুর পু‌লিশ যাবে বাড়ি বাড়ি : রংপুরে বিট পুলিশিং কার্যক্রম শুরু

পু‌লিশ যাবে বাড়ি বাড়ি : রংপুরে বিট পুলিশিং কার্যক্রম শুরু

by Dhaka Office
A+A-
Reset

আব্দুল্লা‌হিল শাহীন, রংপুর থে‌কে: পুলিশ যাবে বাড়ি বাড়ি’ মূলমন্ত্রকে সামনে রেখে রংপুর মেট্রোপলিটন এলাকায় বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকালে নগরীর সাতগাড়া ৫নং বিট কার্যালয় প্রাঙ্গনে বেলুন উড়িয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ।

এ সময় রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার ওসি আব্দুর রশিদ, ৫নং বিটের ইনচার্জ এসআই ইজার আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ বলেন, রংপুর নগরীরসহ বিভিন্ন উপজেলার কিছু অংশ রংপুর মেট্রোপলিটন পুলিশের আওতায় রয়েছে। বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে গোটা এলাকাকে ক্ষুদ্র ক্ষুদ্র ৫৫টি অংশে ভাগ করে পুলিশী সেবা দেয়া হচ্ছে।

প্রতিটি বিট কার্যালয়ে একজন এসআই বিট ইনচার্জ, একজন এএসআই ডেপুটি বিট ইনচার্জ ও ২ জন কনস্টেবল নিয়োজিত থাকবে। বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে সাধারণ মানুষকে কষ্ট করে সংশ্লিষ্ট থানায় না গিয়ে বাড়ির পাশে বিট কার্যালয়ে গিয়ে পুলিশী সেবা ও পরামর্শ নিতে পারবেন।

এছাড়া প্রতিটি এলাকায় বিট কার্যালয় থাকার কারণে সাধারণ মানুষের সাথে পুলিশের মেলবন্ধন বাড়বে এবং এলাকাগুলোতে অপরাধ কমে যাবে। তৃণমূলে পুলিশী সেবা পৌঁছে দেয়ার অঙ্গীকার বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে পূরণ করা সম্ভব।

বিপি/আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী