সৈয়দপুরে বেবি প্রথম নারী মেয়র নির্বাচিত

বাংলাপ্রেস ডেস্ক
১ মার্চ, ২০২১

এমআর আলী টুটুল, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর প্রথম শ্রেনীর সৈয়দপুর পৌরসভার ৬৩ বছরের ইতিহাসে প্রথম নারী মেয়র নির্বাচিত হলেন রাফিকা জাহান আকতার বেবী। পঞ্চম ধাপের পৌর নির্বাচনে ২৮ ফেব্রুয়ারী রবিবার ভোট গ্রহণ শেষে বেসরকারীভাবে তাকে মেয়র ঘোষণা করেন নির্বাচন কর্তৃপক্ষ।

প্রতিদ্বন্ধী ৪ জন প্রার্থীকে পেছনে ফেলে তিনি ২৮ হাজার ২৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার স্বামী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র আখতার হোসেন বাদলের মৃত্যুতে প্রধানমন্ত্রীর সরাসরি মনোনয়ন পেয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন। আওয়ামী লীগের এই নতুন মুখ প্রথমবার নির্বাচনে এসেই গৃহিনী থেকে পৌর পরিষদের অভিভাবক হলেন।

তার নিকটতম প্রতিদ্বন্ধদ্বী বিএনপির প্রার্থী হাজী রশিদুল হক সরকার পেয়েছেন ১০ হাজার ৯৭৫ ভোট। এছাড়া জাতীয় পার্টির আলহাজ্ব সিদ্দিকুল আলম পেয়েছেন ৯হাজার ৬৩৩, স্বতন্ত্র প্রার্থী (মোবাইল ফোন) ব্যবসায়ী রবিউল আউয়াল রবি পেয়েছে ১ হাজার ৮৯২ এবং ইসলামী আন্দোলনের প্রার্থী হাফেজ নুরুল হুদা পেয়েছেন ১ হাজার ৮৪৩ ভোট।

তার বিজয়ে সৈয়দপুরের ইতিহাসে নতুন অধ্যায়ের সূচনা হলো। এই অধ্যায়ে সৈয়দপুরের উন্নয়নের অতীত দৃষ্টান্তের রেকর্ড ভেঙ্গে সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ডিজিটাল বাংলাদেশ গড়ার ধারাবাাহিকতায় সার্বিক উন্নয়ন ঘটিয়ে সমৃদ্ধ নগরীতে রূপান্তরিত হবে বলেই পৌরবাসী আশাবাদী।