Home Uncategorized বিদ্যুত নিয়ে প্রতারণা : হামলা-চাঁদাবাজি, অতিষ্ঠ কয়েক শতাধিক গ্রাহক

বিদ্যুত নিয়ে প্রতারণা : হামলা-চাঁদাবাজি, অতিষ্ঠ কয়েক শতাধিক গ্রাহক

by Dhaka Office
A+A-
Reset

 

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের চরশাহী ইউনিয়নে বিদ্যুতের খুঁটি সরানো কে কেন্দ্র করে প্রবাসী পরিবারের উপর হামলা চালিয়েছে প্রতিপক্ষের লোকজন। সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন চরশাহী এলাকায় এঘটনা ঘটে। স্থানীয় আবু বকর সিদ্দিকের নেতৃত্বে সিরাজ এবং জহির এ হামলা চালায় বলে অভিযোগ করে ভুক্তভোগীরা। এতে প্রবাসী বোরহানের বড় ভাই আব্দুস সালাম মারত্বক আহত হয়। বর্তমানে নোয়াখালী সরকারী হাসপাতালে চিকিৎসাধনি রয়েছে তিনি।

এঘটনার প্রতিকার চাইলে আবুধাবী প্রবাসী বোরহান মিজিসহ তার পরিবারকে হুমকি-ধমকি দেয় সিদ্দিক, নেসারসহ স্থানীয় প্রভাবশালী লোকজন।

প্রবাসী বোরহান অভিযোগ করে বলেন তাদের স্বজনদের বসত বাড়ী নির্মাণ প্রয়োজনে রাস্তার পাশে নির্দিষ্ট কিছু জমি রাখেন। ওই জমির উপরে স্থানীয় সিদ্দিক বিদ্যুৎ অফিসের লোকজন দিয়ে জোরপূর্বক খুঁটি স্থাপন করে। এতে বাধা দিলে গত ২৮ ফেব্রুয়ারী সকালে আব্দুস সালাম ও সিদ্দিকের সাথে বাকবিতন্ডের ঘটনা ঘটে। পরের দিন বাড়ীর পাশের দোকানে অবস্থানরত আব্দুস সালামের উপর সিরাজ এবং জহির অতর্কিত হামলা চালিয়ে কুপিয়ে মারত্বক জখম করে। আহতবস্থায় সালামকে উদ্ধার করে প্রথমে লক্ষ্মীপুর সদর হাসপাতালে পরে নোয়াখালী সদরে ভর্তি করানো হয়।

এই হামলা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার চেয়েছে আব্দুল সালামের বাবা আবুল খায়ের মিয়াজী। এঘটনায় চন্দ্রগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন বলে জানান ভুক্তভোগীরা। চন্দ্রগঞ্জ থানা অফিসার ইনচার্জ ফজলুল হক জানান, হামলা ঘটনায় তিনি অবগত আছেন। বিষয়টি দেখবেন এবং তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

এদিকে অভিযোগ রয়েছে আবু বকর সিদ্দিক ও নেসার ডিলার বিদ্যুতের খুঁটি স্থাপন ও সংযোগ দেয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতিটি গ্রাহক হতে ২০ থেকে ৪০ হাজার টাকা করে নিয়েছে। স্থানীয় রুপাচরা উচ্চবিদ্যালয়ে সহকারী শিক্ষক সুব্রত মজুমদার জানান, বিদ্যুত সংযোগ দিবে বলে তিনিসহ একই পরবিারের কাছ থেকে ১ লাখ ৫ হাজার টাকা নিয়েছে আবু বকর সিদ্দিক। বিগত ৫ বছর পূর্বে টাকা দিয়ে এখনো বিদ্যুৎ সংযোগ পায়নি তারা। এতে ক্ষুব্দ প্রতারণার শিকার এলাকার শত শত পরিবার।

শুধু তাই নয় অভিযোগ রয়েছে স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে বসত-ঘর নির্মাণ করে। পরবর্তীতে পাশ্ববর্তী বাড়ীর লোকজন থেকে টাকা দাবী করে থাকে। এতেও হয়রানী শিকার স্থানীয় ইউনুছের ছেলে রিপনসহ অসহায় শত শত মানুষ।

এ বিষয়ে জানতে চেয়ে মোবাইল ফোনে পাওয়া যায়নি আবু সিদ্দিককে। তবে সংবাদ সংগ্রহ শেষ পথিমধ্যে হামলার ঘটনা বিষয়ে নেসার ডিলার বলেন দুইজন হাসপাতালে ভর্তি হয়েছে আরো হয়তো ভর্তি হবে বলে হুশিয়ারি করে তিনি।

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী