যুক্তরাষ্ট্রে আবার খুলেছে বন্ধ ২৭০টি অ্যাপল স্টোর

বাংলাপ্রেস ডেস্ক
৫ মার্চ, ২০২১

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রে বন্ধ ২৭০টি অ্যাপল স্টোর আবার চালু করেছে। করোনা মহামারীর কারণে ২০২০ সালের ১৩ মার্চ অ্যাপল স্টোর বন্ধ করে দেয়া হয়েছিল।প্রায় এক বছর পর যুক্তরাষ্ট্রে ২৭০টি রিটেইল স্টোর চালু করেছে অ্যাপল। মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে অ্যাপল স্টোরগুলো পুনরায় চালু করা হয়েছে।
টেক জায়ান্ট প্রতিষ্ঠান অ্যাপল নিশ্চিত করেছে, এখন থেকে গ্রাহকরা চাইলে এসব স্টোরে সরাসরি উপস্থিত হয়ে কিংবা অনলাইনে অর্ডারের মাধ্যমে ঘরে বসেও পণ্য সংগ্রহ করতে পারবেন। বিক্রয়কেন্দ্রে ‘এক্সপ্রেস’ কাঠামোর পরিধিও বাড়িয়েছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। এই কাঠামোতে দোকানের সামনে প্লেক্সিগ্লাস দিয়ে সুরক্ষিত বিক্রয় কাউন্টার বসানোর পাশাপাশি আইফোন কেইস ও এয়ারপডসের মতো অ্যাকসেসরিজের জন্য তাক রেখেছে অ্যাপল। তবে যুক্তরাষ্ট্রের বাইরে শুধু ফ্রান্স ও ব্রাজিলেই এক ডজনেরও বেশি স্টোর এখনো বন্ধ রয়েছে।
মেক্সিকোতে অ্যাপলের স্টোর খোলার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। করোনা মহামারী বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া শুরু করলে অ্যাপলের সিইও টিম কুক ঘোষণা দিয়েছিলেন, চীনের বাইরে অ্যাপলের সব খুচরা দোকান বন্ধ থাকবে। তিনি সেসময় মহামারী শুরুর দিকে এক দাফতরিক নির্দেশে বলেছিলেন, ‘আমরা চীনের বাইরে বিশ্বব্যাপী আমাদের কর্মীদের জন্য কর্মক্ষেত্রের নিয়মগুলো নমনীয় করে দিচ্ছি।’ পরে করোনা প্রাদুর্ভাব বাড়তে থাকলে ১৭ মার্চ চীনের বাইরের দোকানগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

বিপি।এসএম