Home বাংলাদেশ করোনা শনাক্তের নতুন রেকর্ড, মৃত্যু ৫৯

করোনা শনাক্তের নতুন রেকর্ড, মৃত্যু ৫৯

by বাংলাপ্রেস ডেস্ক

বাংলাপ্রেস ডেস্ক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ৪৬৯ জনকে শনাক্ত করা হয়েছে। এটিই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ছয় লাখ ১৭ হাজার ৭৬৪ জন।

এদিকে একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে আরও ৫৯ জনের মৃত্যু হয়েছে। একদিনে মৃত্যুর সংখ্যার হিসাবেও এটি দ্বিতীয় সর্বোচ্চ। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে নয় হাজার ১০৫ জন।

বৃহস্পতিবার (১লা এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তিনি জানান, এদিন সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৫৩৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৩৮ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘন্টায় দেশের ২২৪টি সরকারি ও বেসরকারি ল্যাবরেটরিতে ২৮ হাজার ১৯১টি নমুনা সংগ্রহ ও ২৮ হাজার ১৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৪৬ লাখ ৯৮ হাজার ৭৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় পজিটিভ রিপোর্ট এসেছে ছয় হাজার ৪৬৯ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২২ দশমিক ৯৪ শতাংশ। তবে গত বছরের ৮ই মার্চের পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ১৫ শতাংশ।

২৪ ঘণ্টায় করোনায় মৃত ৫৯ জনের মধ্যে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব চারজন, চল্লিশোর্ধ্ব ১১ জন, পঞ্চাশোর্ধ্ব ১৩ জন এবং ষাটোর্র্ধ্ব ৩০ জন।

বিভাগীয় হিসাবে মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ৪০ জন, চট্টগ্রাম বিভাগের পাঁচজন, রাজশাহীর দুইজন, খুলনার চারজন, বরিশালের একজন, সিলেটের পাঁচজন এবং রংপুর বিভাগে দুইজনের মৃত্যু হয়।

এর আগে বুধবার (৩১শে মার্চ) একদিনে সর্বোচ্চ পাঁচ হাজার ৩৫৮ জন শনাক্ত হয়েছিল। আজ বৃহস্পতিবার সেই রেকর্ড ও ছাড়িয়ে গেল। আর গত বছরের ৩০শে জুনে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী