দুই বছর আত্মগোপনের পর প্রকাশ্যে সেই প্রিয়া সাহা

বাংলাপ্রেস ডেস্ক
৫ এপ্রিল, ২০২১

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রে প্রায় দুই বছর আত্মগোপনে থাকার পর প্রকাশ্য জনসম্মুখে এলেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সম্পর্কে নালিশ প্রদানকারী আলোচিত সেই প্রিয়া সাহা। সাম্প্রতি যুক্তরাষ্ট্রের পাকিস্তান দূতাবাসের সামনে দাতব্য সংস্থা হিউম্যান রাইটস কংগ্রেস ফর বাংলাদেশ মাইনোরিটিস (এইচআরসিবিএম)-এর বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন তিনি। তিনি প্রায় দুই বছর ধরে যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও এভাবে কখনও জনসম্মুখে আসেননি।
উল্লেখ্য, ২০১৯ সালের ১৭ জুলাই হোয়াইট হাউজে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে প্রিয়া সাহা অভিযোগ করেন যে, ‘বাংলাদেশ থেকে ৩ কোটি ৭০ লাখ সংখ্যালঘু গুম হয়েছে। এমনকি তার নিজের বাড়িতেও আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তার ভিটে-মাটিও দখলে নিয়েছে।’ তার ওই বক্তব্যে সে সময়ে দেশ ও প্রবাসে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয় এবং প্রতিবাদের ঝড় উঠে।
সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা বাংলাদেশ নিয়ে নালিশের পর থেকেই নতুন নাটকের পরিকল্পনা শুরু করেন একটি সংঘবদ্ধ চক্র। তারা প্রিয়া সাহাকে নিয়ে নতুন নাটকের পরিকল্পনা করছেন। নিউ ইয়র্কে আত্মীয়ের বাড়িতে অবস্থানকারী প্রিয়া সাহার সাথে কয়েক দফা সাক্ষাত করেছেন জামাতপন্থী একটি টেলিভিশনের কর্মিরা।

২০১৬ সালে যুক্তরাষ্ট্র বিএনপির কতিপয় নেতার যোগসাজসে ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের বৈঠক নিয়ে নাটক সাজিয়ে উক্ত টেলিভিশনে প্রচার করা হয়। সেই একই চক্র প্রিয়া সাহাকে নিয়ে নতুন ষড়যন্ত্র বা নাটক তৈরি করছেন হচ্ছে বলে করছেন বিভিন্ন সূত্রে খবর পাওয়া গেছে।
যুক্তরাষ্ট্রে বাংলাদেশের কূটনৈতিক দুর্বলতা ও মেরুদন্ডহীন আওয়ামীলীগের অপতৎপরতার ফলে দেশ ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা বারবার মাথাচাড়া দিয়ে উঠছে বলে মনে করছেন সচেতন প্রবাসীরা।

বিপি।এসএম