Home আন্তর্জাতিক যুক্তরাষ্ট্রে ১৯ এপ্রিল থেকে প্রাপ্ত বয়স্ক সবাই টিকা নিতে পারবেন

যুক্তরাষ্ট্রে ১৯ এপ্রিল থেকে প্রাপ্ত বয়স্ক সবাই টিকা নিতে পারবেন

by bnbanglapress
A+A-
Reset

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রে ১৮ বছরের বেশি বয়সী সকলেই আগামী ১৯ এপ্রিল থেকে টিকা নেওয়ার যোগ্য বিবেচিত হবেন বলে ঘোষনা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। যুক্তরাষ্ট্রজুড়ে প্রাপ্ত বয়স্ক সকলেই আগামী দুপ্তাহ নাগাদ কভিড-১৯ এর টিকা নিতে পারবে। বিশ্বে সর্বোচ্চ সংখ্যক সংক্রমণ ও মৃত্যুর রেকর্ডধারী যুক্তরাষ্ট্র বর্তমানে টিকা দেওয়ার ক্ষেত্রে বিশ্বে নেতৃত্বস্থানে রয়েছে।
হোয়াইট হাউস থেকে দেওয়া এক ভাষণে মঙ্গলবার বাইডেন বলেন, ১৮ বছরের বেশি বয়সী সকলেই আগামী ১৯ এপ্রিল থেকে টিকা নেওয়ার যোগ্য বলে বিবেচিত হবে। এর আগে এ সময়সীমা ছিল ১ মে।
জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে বাইডেন আরও বলেন, আমাদের টিকাদান কর্মসূচি খুব জোরেশোরেই চলছে। ভ্যাকসিন পাওয়ার নিয়ম নীতি আমরা সহজ করছি।
তিনি বলেন, আমরাই বিশ্বে প্রথম ১৫ কোটি লোককে টিকা দিতে পেরেছি। এছাড়া ৬ কোটি ২০ লাখ লোককে দুটি ডোজই দেওয়া হয়েছে। বাইডেনের ১৯ এপ্রিল সময়সীমার অর্থ যারা টিকা নিতে চান তাদের জন্য এর মধ্যে বয়স, স্বাস্থ্য ও অন্যান্য শর্তাদি তুলে নেওয়া হবে।
এদিকে যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক কেন্দ্র হিসেবে বিবেচিত ক্যালিফোর্নিয়া টিকা দেওয়ার এ অগ্রগতি বজায় থাকলে আগামী ১৫ জুন নাগাদ সবকিছু খুলে দেবে। রাজ্যের গভর্নর গেভিন নিউসম এ কথা জানান। যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনবহুল এই রাজ্যে এ পর্যন্ত ২ কোটি লোককে টিকা দেওয়া হয়েছে।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী