লক্ষ্মীপুরে ফেইসবুক লাইভে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার বিরুদ্ধে মামলা

বাংলাপ্রেস ডেস্ক
২৩ এপ্রিল, ২০২১

সুলতানা মাসুমা, লক্ষ্মীপুর থেকে: লক্ষ্মীপুরে ফেইসবুক লাইভে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে আবু সাঈদ নামের এক সৌদি প্রবাসীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। লক্ষ্মীপুর জেলা জজ আদালতের সরকারি কৌশুলি (পিপি) অ্যাডভোকেট জসীম উদ্দিন বাদী হয়ে এ মামলা করেন।
বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাত সাড়ে ১১টায় সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে মামলাটি থানায় রুজু করা হয়।আসামি আবু সাঈদ লক্ষ্মীপুর পৌরসভার ২নং ওয়ার্ড সাহাপুর এলাকার মৃত নূর মোহাম্মদের ছেলে। তিনি বর্তমানে সৌদিতে অবস্থান করছেন।
এজাহার সূত্র জানায়, গত ৩ এপ্রিল আবু সাঈদ তার ফেইসবুক আইডিতে লাইভে আসেন। ছয় মিনিট ৫৯ সেকেন্ডের লাইভে তিনি বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ ও গণমাধ্যম কর্মীদের নিয়ে আপত্তিকর বিভিন্ন কথা বলেন। একইসঙ্গে প্রধানমন্ত্রীকে হত্যা করার হুমকি দেন। ওই লাইভ ভিডিওতে বিভিন্ন মানুষ নানা আপত্তিকর মন্তব্য করেছেন। এটি পিপি জসীম উদ্দিনের নজরে পড়লে তিনি আবু সাঈদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার উদ্যোগ নেন।
পিপি জসীম উদ্দিন বলেন, মামুনুল হক ও হেফাজতের পক্ষ নিয়ে আবু সাঈদ লাইভে এসে আপত্তিকর ও বেপরোয়া বক্তব্য দিয়েছে। সেখানে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিও দিয়েছে। এমন উসকানিমূলক বক্তব্যে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়। আসামিকে দ্রুত আইনের আওতায় আনার দাবি করছি।
লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, আসামি বর্তমানে সৌদিতে অবস্থান করছেন। আসামির ফেসবুক আইডি ফরেনসিকে পাঠানো হয়েছে। মামলাটির তদন্ত চলছে।

বিপি।এসএম