যে কারনে পশ্চিমবঙ্গে রোড শো এবং মিছিল বন্ধ !

বাংলাপ্রেস ডেস্ক
২৪ এপ্রিল, ২০২১

বাংলাপ্রেস ডেস্ক: ভারতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায়, পরিস্থিতি খুবই খারাপ হওয়ার পর অবশেষে পশ্চিমবঙ্গে রোড শো এবং মিছিল বন্ধের নির্দেশ দিল নির্বাচন কমিশন। তবে তার আগে কলকাতা হাইকোর্ট জানিয়েছিল, করোনাকালে ভোটের ক্ষেত্রে নির্বাচন কমিশনের গাফিলতি আছে। তারপরই বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন।

পশ্চিমবঙ্গে আর মাত্র দুইটি পর্বের ভোট বাকি আছে। সেখানে পদযাত্রা, রোড শো, বাইক মিছিল করা যাবে না। পাঁচশ জনকে নিয়ে সভা করা যাবে। সেখানে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এছাড়া নতুন করে কোনও মিছিল রোড শো-র অনুমতি দেওয়া হবে না।

ভারতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা তিন লাখ ছাড়ালো। এই প্রথমবার এত মানুষ একদিনে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন দুই হাজার একশর বেশি মানুষ। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সব চেয়ে বেশি। দিল্লিতে আক্রান্ত ২৪ হাজারের বেশি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার তার চারটি জনসভা বাতিল করেছিলেন। শুক্রবার তিনি দিল্লি থেকে ভার্চুয়াল সভা করছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার পূর্বনির্ধারিত সব জনসভা বাতিল করে ভার্চুয়াল সভা করার সিদ্ধান্ত নিয়েছেন। বামেরা আগেই জানিয়েছিল, তারা জনসভা করবে না। কংগ্রেসও আর জনসভা করছে না। ইটিভি।