যুক্তরাষ্ট্রের স্কুলে ষষ্ঠ শ্রেণীর ছাত্রীর গুলিতে আহত ৩

বাংলাপ্রেস ডেস্ক
৭ মে, ২০২১

নিজস্ব প্রতিবেদক : স্কুল চলাকালীন ব্যাগ থেকে বন্দুক বের করে গুলি ছুড়েছে যুক্তরাষ্ট্রের ষষ্ঠ গ্রেডের এক মেয়ে শিক্ষার্থী। এতে মেয়েটির দুই বন্ধুসহ স্কুলের এক কর্মকর্তা আহত হয়েছেন। যুক্তরাষ্ট্রের আইদাহ অঙ্গরাজ্যে রিগবি মিডল স্কুলে গতকাল বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। এক শিক্ষক ছাত্রীটিকে নিরস্ত্র করেন। পুলিশ আশা পর্যন্ত মেয়েটিকে তিনি ধরে থাকেন।
ওই শিক্ষক সংবাদ সম্মেলনে বলেছেন, কিশোরীর বয়স ১১ বা ১২ বছর হবে। তার গুলিতে আহত তিনজন আপাতত শঙ্কামুক্ত। ‘স্কুলের ভেতরে-বাইরে কয়েক রাউন্ড গুলি ছুড়েছে সে। কেন এমন করল, সে বিষয়ে বেশি কিছু জানি না। তদন্ত হবে।’
স্থানীয় কাউন্টি শেরিফ স্টিভ অ্যান্ডারসনের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, ওই কিশোরী ব্যাগে করে বন্দুক নিয়ে স্কুলে যায়। ক্লাস শেষে বের হওয়ার আগে ব্যাগ থেকে বন্দুক বের করে গুলি করা শুরু করে সে। এলোপাতাড়িভাবে বেশ কয়েকটি গুলি ছোড়ে সে। এতে দুই শিক্ষার্থী ও স্কুলের একজন কর্মী আহত হন। একপর্যায়ে একজন শিক্ষক তার কাছ থেকে বন্দুক কেড়ে নেন।
শেরিফ স্টিভ অ্যান্ডারসন বলেন, ‘এক শিক্ষক ওই ছাত্রীকে নিরস্ত্র করতে সক্ষম হন এবং নিরাপত্তা বাহিনী আসার আগ পর্যন্ত তাকে আটকে রাখেন।’ ওই কিশোরী এখন পুলিশি হেফাজতে আছে বলে তিনি জানান।
কেন ওই কিশোরী স্কুলে বন্দুক নিয়ে এল এবং গুলি চালাল, সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। এ ঘটনা নিয়ে তদন্ত চালাচ্ছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) ও স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা।

বিপি।এসএম