জবি শিক্ষককে হেয়প্রতিপন্ন করার প্রতিবাদ

বাংলাপ্রেস ডেস্ক
১৩ মে, ২০১৮
জবি সংবাদদাতা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক ড.মিল্টন বিশ্বাসের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও অনলাইন সংবাদ মাধ্যমে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদ ও অপপ্রচারকারীর শাস্তির দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থীরা।
আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপচার্যের কাছে বাংলা বিভাগের শিক্ষার্থীরা এ লিখিত অভিযোগ জানান।
জানা যায়, গত সোমবার বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চর্তুথ বর্ষের ক্লাস নিচ্ছিলেন অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস। এ সময়ে কিছু শিক্ষার্থী ক্লাসে উচ্চশব্দে কথা বলে ক্লাসের পরিবেশ নষ্ট করে। ড.মিল্টন বিশ্বাস এ শিক্ষার্থীদের ক্লাসে উচ্চশব্দে কথা বলার কারণ জিজ্ঞেস করেন। এবং ক্লাস থেকে বাইরে গিয়ে কথা বলার নির্দেশ দেন।
এ ঘটনায় বাংলা বিভাগের চতুর্থ বর্ষের এক ছাত্রী বিভাগের কিছু শিক্ষকের প্ররোচনায় সামাজিক যোগাযোগ মাধ্যম এবং কিছু অনলাইন সংবাদ মাধ্যমে মিথ্যা সংবাদ প্রচার করে। সংবাদে বলা হয়, ড. মিল্টন বিশ্বাস এ ছাত্রীকে ক্লাসে কথা না বলে বাইরে গিয়ে নগ্ন হয়ে নাচতে বলেছেন। এবং এ ঘটনায় এ ছাত্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তর থেকে এ ঘটনায় কোনো লিখিত অভিযোগ দেয়ার সত্যতা পাওয়া যায়নি।
এ ঘটনায় বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.আরজু মন্দ আরা বেগমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে পাওয়া যায়নি। বাংলা বিভাগের অধ্যাপক ড.মিল্টন বিশ্বাস বলেন, ক্লাসে কিছু শিক্ষার্থী উচ্চশব্দে কথা বলছিল। তাদেরকে কথা বলার কারন জানতে চেয়েছি। এবং ক্লাস ভালো না লাগলে ক্লাসের বাইরে যেতে বলেছি। কিন্তু আমার নামে যে অপপ্রচার চালানো হচ্ছে তা সত্য নয়। বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।
বাংলাপ্রেস/ ২২ ফেব্রুয়ারি/ এফএস