Home রাজনীতিআওয়ামী-লীগ বঙ্গবন্ধুর নাম বিকৃত করে প্রচার করায় তৃণমূল কর্মীদের মাঝে ক্ষোভ

বঙ্গবন্ধুর নাম বিকৃত করে প্রচার করায় তৃণমূল কর্মীদের মাঝে ক্ষোভ

by বাংলাপ্রেস ডেস্ক

এম আর আলী টুটুল নীলফামারী প্রতিনিধিঃ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যাঁর জন্ম না হলে হয়তো বাংলাদেশ স্বাধীন হতোনা। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সুতোয় গাঁথা। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।

৭৫‘র ১৫ই আগষ্ট বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারের নির্মম, নিঃশ্বংস হত্যাকান্ডের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর নাম ইতিহাস থেকে মুছে ফেলতে চেয়েছিল হায়নার দল। বার বার ইতিহাস বিকৃত করে প্রচার করার চেষ্টা করেছিল নতুন প্রজন্মের কাছে। এখনও বিভিন্ন ভাবে তাদের চেষ্টা অব্যাহত রয়েছে। কিন্তু বাংলাদেশের জনগন ও নতুন প্রজন্ম তাদের অসৎ উদ্দেশ্য বুঝতে পেরে তা প্রত্যাক্ষান করেছেন। আওয়ামীলীগ এর দলে ঢুকে নিজ স্বার্থ হাসিলের জন্য নেতা বনে গেছেন অনেকেই। অনেক নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামটাও সঠিক ভাবে বলতে পারেন না।

তারা আওয়ামীলীগ ও বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে নিজ স্বার্থে ফলাও করে প্রচার করছে
তাদের নাম। এমনি একটি পোষ্টার দেখে সৈয়দপুরের তৃনমূল কর্মী ও সমর্থকদের মনে ক্ষোভের সৃিষ্ট হয়েছে।

গত ১৫ ই আগষ্টে বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ডঃ আব্দুস সোবহান গোলাপ এম পি এবং উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম কর্তৃক প্রকাশিত ও প্রচারিত পোষ্টার লাগানো হয়েছে নীলফামারী জেলার সব উপজেলার বিভিন্ন স্থানে তেমনি সৈয়দপুর উপজেলায় লাগানো হয়েছে এই পোষ্টার। ঐ পোষ্টার দেখে আওয়ামীলীগের তৃনমূলের কর্মী ও সমর্থকদের মাঝে বিভিন্ন প্রশ্ন ও ক্ষোভের সৃষ্টি হয়।

এ ব্যাপারে সৈয়দপুরের আওয়ামীলীগ সমর্থক ও কর্মী (নাম প্রকাশে অনিচ্ছুক) ক্ষোভ প্রকাশ করে বলেন জাতীর পিতার নাম বিকৃত করে প্রচার করায় আমরা কষ্ট পেয়েছি ও ক্ষোভ প্রকাশ করছি। তাও আবার কেন্দ্রীয় কমিটির নেতাদের দ্বারা এমন ভূল আমরা মেনে
নিতে পারছিনা। তাই এর সঠিক তদন্ত করে রহস্য উৎঘাটনে মাননিয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি কামনা করছি।

বিপি/আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী