জগন্নাথে ছাত্রলীগের ‘করোনা প্রতিরোধক বুথ’ উদ্বোধন

বাংলাপ্রেস ডেস্ক
১৯ আগস্ট, ২০২১

জবি প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার উদ্যোগে ‘করোনা প্রতিরোধক বুথ’ উদ্বোধন করা হয়েছে। বুথগুলো থেকে বিনা মূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নেওয়া যাবে। প্রতিটি বুথে ব্যবহৃত মাস্ক ফেলার জায়গাও রয়েছে। তাছাড়া এই বুথ দুইটি ২৪ ঘন্টাই খোলা থাকবে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বুথের উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের ভাষাশহীদ রফিক ভবনের সামনে করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন অনুষ্ঠানে জবি শাখা ছাত্রলীগ নেতা আশরাফুল ইসলাম টিটনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এ শাখার আরেক নেতা জামাল উদ্দিন।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, প্রক্টর, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, সাংবাদিকবৃন্দ সহ কর্মকর্তাবৃন্দ এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, “ছাত্রলীগের এই কার্যক্রমকে সাধুবাদ জানাই। আমরা সকলে সচেতন থাকব। এখন ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। তাই আমাদের ডেঙ্গু প্রতিরোধে সচেতন থাকতে হবে।”

এরপর উপাচার্য ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে মশক নিধন কর্মসূচি উদ্বোধন করেন। এসময় তিনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মচারীদের নিয়মিত মশক নিধন স্প্রে করার নির্দেশনা দেন। এছাড়াও বাংলাদেশ ছাত্রলীগের সহায়তায় ক্যাম্পাসে এডিস মশা দমনে ফগার মেশিন এবং স্প্রে মেশিনের কার্যক্রম নিয়মিত পরিচালনার আহবান জানান।

উল্লেখ্য, এর আগে গত বৃহস্পতিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় এক অনুষ্ঠানে এডিস মশা নিধনের এই কর্মসূচির উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। কর্মসূচির উদ্বোধনের পর নেতা-কর্মীদের নিয়ে টিএসসি এলাকায় মশকনিধনের ওষুধ ছিটান ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। সেই কর্মসূচি থেকে জানানো হয়, শুক্রবার থেকে সারা দেশে সংগঠনের প্রতিটি ইউনিটে মশা নিধন কর্মসূচি পালিত হবে।

বিপি/কেজে