Home আন্তর্জাতিক বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে ৪৪ লাখ

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে ৪৪ লাখ

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে সাড়ে ৪৪ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ২১ কোটি ৩৩ লাখ মানুষের। এছাড়া গত মৃত্যু হয়েছে ৭ হাজার ৫৬৪ জনের। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১১ হাজার মানুষ।
ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২১ কোটি ৩৩ লাখ ১ হাজার ৬১ জনের। মৃত্যু হয়েছে ৪৪ লাখ ৫৩ হাজার ৬৩৯ জনের।

করোনা থেকে সেরে উঠেছেন ১৯ কোটি ৮ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮০ লাখ। এদের মধ্যে ১ লাখ ১২ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৮৮ লাখ ১৪ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৪৬ হাজার ৬৬৭ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৪ লাখ ৬০ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৫ হাজার ৫০ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৫ লাখ ৮৩ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৪ হাজার ৯৪৪ জনের।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী