Home বাংলাদেশ করোনায় মৃত্যু-শনাক্ত কমলো

করোনায় মৃত্যু-শনাক্ত কমলো

by বাংলাপ্রেস ডেস্ক

বাংলাপ্রেস ডেস্ক: করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২৫ হাজার ৫১৩ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৫ হাজার ২৪৯ জন। এতে করোনায় মোট শনাক্তের সংখ্যা ১৪ লাখ ৭২ হাজার ৯৬৪ জন।

মঙ্গলবার (২৪ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

গতকাল সোমবার (২৩ আগস্ট) ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১১৭ জনের মৃত্যুর খবর জানানো হয়। যা ছিল ৫৩ দিনের মধ্যে সর্বনিম্ন। এর আগে ৩০ জুন ১১৫ জনের মৃত্যু হয়। গতকাল করোনায় নতুন শনাক্তের সংখ্যা ছিল ৫ হাজার ৭১৭ জন

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহ করা হয়েছে ৩৪ হাজার ২২৯টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৭০৮টি। এখন পর্যন্ত ৮৭ লাখ ২১ হাজার ১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৫৬ জন পুরুষ এবং নারী ৫৮ জন। এখন পর্যন্ত পুরুষ ১৬ হাজার ৬৪৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৮৬৭ জন।

এর আগে করোনায় একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়েছিল গত ৫ আগস্ট। এছাড়াও ৯ আগস্ট ২৪৫, ১০ আগস্ট ২৬৪, ১১ আগস্ট ২৩৭, ১২ আগস্ট ২১৫ এবং ১৩ আগস্ট ১৯৭, ১৪ আগস্ট ১৭৮, ১৫ আগস্ট ১৮৭, ১৬ আগস্ট ১৭৪, ১৭ আগস্ট ১৯৮, ১৮ আগস্ট ১৭২, ১৯ আগস্ট ১৫৯, ২০ আগস্ট ১৪৫, ২১ আগস্ট ১২০ জন এবং ২৩ আগস্ট ১১৭ জন।

এছাড়া দেশে গত ৭ জুলাই প্রথমবারের মতো করোনায় মৃতের সংখ্যা দুইশ’ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী