Home আন্তর্জাতিক নিউ ইয়র্ক-নিউ জার্সিতে আকস্মিক বন্যা, ১ জনের মৃত্যু

নিউ ইয়র্ক-নিউ জার্সিতে আকস্মিক বন্যা, ১ জনের মৃত্যু

by bnbanglapress

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ও নিউ জার্সি অঙ্গরাজ্যে ঐতিহাসিক বৃষ্টিপাত এবং হঠাৎ করে বন্যা দেখা দেওয়ায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। রেকর্ড ভাঙা বৃষ্টিপাতের ফলে রাস্তাঘাটে বিপজ্জনক পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বন্যার পানিতে নিমজ্জিত হয়ে নিউ জার্সিতে একজন গাড়িচালকের মৃত্যু ঘটেছে। স্থানীয় সময় বুধবার (১ সেপ্টেম্বর) রাতে এমন বৃষ্টির পর নিউ ইয়র্ক গভর্নর ক্যাথি হোচুল ও শহরের মেয়র বিল ডি ব্লাসিও যৌথভাবে জরুরি অবস্থা ঘোষণা করেন। একই সাথে নিউ জার্সি অঙ্গরাজ্যেও জরুরি অবস্থা জারি করা হয়।
নিউ জার্সির প্যাসাইক শহরের মেয়র হেক্টর লোরা জানান, নিউ জার্সি শহরে বন্যার পানিতে নিমজ্জিত হয়ে একজন গাড়িচালক মারা গেছেন মৃত্যু ঘটেছে।
রাজ্যের অনেকাংশে ফ্ল্যাশ বন্যার জরুরি অবস্থাও ঘোষণা করা হয়। বন্যাকবলিত নেয়ার্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দর সমস্ত ফ্লাইট স্থগিত করা হয়েছে। নিউ জার্সি ট্রানজিট আটলান্টিক সিটি লাইন ছাড়া সমস্ত রেল পরিষেবাও স্থগিত করা হয়েছে।
নিউ ইয়র্ক সিটির সেন্ট্রাল পার্কে বুধবার সন্ধ্যায় এক ঘণ্টায় ৩.১৫ ইঞ্চি বৃষ্টিপাত হয়েছে, যা রেকর্ডে সবচেয়ে বেশি।

বুধবার সন্ধ্যায় ছয় মিনিটে নেয়ার্ক বিমানবন্দরে অর্ধ ইঞ্চি বৃষ্টি রেকর্ড করা হয়েছে। ২৩ মিনিটের মধ্যে ১.৫৩ ইঞ্চি বৃষ্টিপাত হয়েছে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছেন।
এদিকে, পেনসিলভেনিয়ায় ১ লাখ ৯ হাজার, নিউ জার্সিতে ৮৭ হাজার, নিউ ইয়র্কে ৩৮ হাজার, কানেকটিকাটে প্রায় ১৬ হাজার এবং মেরিল্যান্ডে ১১ হাজারেরও বেশি বিদ্যুৎ বিভ্রাট ঘটেছে।

বুধবার গভীর রাতে নিউ ইয়র্ক সিটির প্রায় সব সাবওয়ে লাইনে ট্রেন চলাচল স্থগিত করা হয়েছে। জাতীয় আবহাওয়া পরিষেবা এদিন সন্ধ্যায় কমপক্ষে পাঁচটি আকস্মিক বন্যার কথা জানিয়েছে।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী