আপাতত ১৮ বছরের আগে টিকা নয়

বাংলাপ্রেস ডেস্ক
৫ সেপ্টেম্বর, ২০২১

বাংলাপ্রেস ডেস্ক: ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের ফাইজার ও মডার্নার টিকা দেয়ার কথা থাকলেও আপতত ১৮ বছরের কম বয়সীদের টিকা দেয়া হচ্ছে না বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

রোববার শিক্ষার্থীদের টিকা দেয়ার করণীয় বিষয়ক এক সভায় এ সিদ্ধান্ত হয়। এসময় আরো বলা হয়, গর্ভবতী নারীরা এসএমএস না পেলেও টিকা নিতে পারবেন।

এর আগে, শনিবার সকালে রাজধানীর তেজগাঁও সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে অনুষ্ঠিত কম্প্রেহেনসিভ, লাইসেন্সিং, প্রি-রেজিস্ট্রেশন পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে এসে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, শিক্ষার্থীর বয়স যদি ১৮ বছরের বেশি হয়, তাহলে যেকোনো টিকা দেয়া যাবে। তবে ১২ বছরের বেশি, কিন্তু ১৮ বছরের কম বয়সী শিক্ষার্থীদের উন্নত বিশ্বে ফাইজার ও মডার্নার টিকা দেয়া হবে। আমাদের দেশে শিক্ষার্থীদের ওইভাবে টিকা দেয়া হবে।

শিক্ষার্থীদের কীভাবে টিকা দেয়া হবে, সেই সিদ্ধান্ত হওয়ার কথা ছিল আজকের এ সভায়।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারা দেশের গণটিকায় যারা প্রথম ডোজ নিয়েছিলেন, টিকাপ্রাপ্তি সাপেক্ষে তাদের আবারো দ্বিতীয় ডোজ দেয়া হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।এসময় মেডিকেল শিক্ষার্থীদের প্রায় ৮০ ভাগ টিকা নিয়েছেন বলে জানান তিনি।

বিপি/আর এল