অবৈধভাবে ভারতে যাওয়ার সময় দালালসহ ১৫ জন আটক

বাংলাপ্রেস ডেস্ক
২১ সেপ্টেম্বর, ২০২১

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুরের যাদবপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় এক দালালসহ ১৫ জনকে আটক করেছে বিজিবি। আজ মঙ্গলবার সকালে সীমান্তের যাদবপুর বিওপির বিজিবি সদস্য কানাইডাঙ্গা গ্রামের ব্রীজের উপর থেকে তারেকে আটক করে।

আটককৃতদের মধ্যে ১২ জন পুরুষ, ১জন নরী ও ২ জন শিশু রয়েছে।মহেশপুর ৫৮ বিজিবির কমান্ডিং অফিসার লে,কর্নেল কামরুল হাসান জানান, তারা নিজস্ব গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারেন বেশকিছু লোকজন বিনা পাসপোর্টে অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা করছে।

খবর পেয়ে যাদবপুর সীমান্তে বিওপির বিজিবি সদস্যরা অভযান চালিয়ে কানাইডাঙ্গা গ্রাম থেকে ১৫ জনকে আটক করে। আটককৃতরা হলেন, ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার নতুন শবুরজ গ্রামের সুশীল বর্মনের ছেলে পংকোজ বর্মন (৪০), নড়াইল জেলার লোহাগড়া থানার বাড়ীভাংগা গ্রামের কাওসার বিশ্বাসের ছেলে নুর ইসলাম (৫২), একই জেলার কালিয়া থানার কালিয়া গ্রামের আজিজুর শরীফের ছেলে হাসানুর শরীফ (১৮) এবং কাছেদ কাজীর ছেলে মামুন কাজী (২৭) ফেনী জেলার সদর থানার কুলাবাড়ীয়া গ্রামের নেপাল চন্দ্র দাসের ছেলে লিটন চন্দ্র দাস (৪৭) এবং কৃষ্ণ ধন দাস (৪১), খুলনা জেলার হরিনটানা থানার গুগলাডাংগা গ্রামের তোফাজ্জেল হাওলাদারের ছেলে সাব্বির হাওলাদার (২১), মজিদ খা’র ছেলে কালাম খা (৩১), নিছার আকনের ছেলে আব্দুর রাজ্জাক আকন (৩০), গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া থানার পিনজারি গ্রামের পুল্টু বিশ্বাসের ছেলে সজিব বিশ্বাস (২২), কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার ফিলিপ নগর গ্রামের মিন্টু মন্ডলের ছেলে রাসেল মন্ডল (২৫), রাসেল মন্ডলের স্ত্রী সানজিদা খাতুন (২৩) মেয়ে আনিশা খাতুন (১০) এবং ছেলে শফিক শেখ (০৫)।

এছাড়া অবৈধভাবে সীমান্ত পারাপারে সহায়তাকারী মহেশপুরের পাতিবিলা গ্রামের আব্দুল করিমের ছেলে আসাদুল ইসলাম নামে এক দালালকে আটক করা হয়।আটককৃত বাংলাদেশী নাগরিকদের অবৈধভাবে বাংলাদেশ হতে ভারতে গমনের চেষ্টা করা এবং সহায়তা করার অপরাধে পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১(১)(গ) ধারায় মহেশপুর থানায় মামলা দায়ের ও সোপর্দ করা হয়েছে।

বিপি/কেজে