Home Uncategorized দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর

দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন ১১ নভেম্বর

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: দেশে দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এই দফায় ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

আজ বুধবার নির্বাচন ভবনে কমিশন বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল এ তথ্য জানান।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, বর্তমান নির্বাচন কমিশনের ওপর আস্থা যদি না থাকতো তাহলে ভোটকেন্দ্রে উপচে পড়া ভিড় হতো না। রাজনৈতিক ঐক্যমত্যের ভিত্তিতে পরবর্তী নির্বাচন কমিশন গঠন চান সিইসি।

বুধবার নির্বাচন কমিশন সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। সিইসি বলেন, নির্বাচন কমিশনের ওপর আস্থা নেই রাজনৈতিক বক্তব্য।

এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, রাশিয়ার ভোট অনেক উঁচুমানের। সেখানে ভোট নিয়ে কারো কোনো অভিযোগ নেই। তবে তথ্য প্রযুক্তির উন্নত ছাড়া আমাদের দেশে এটা বাস্তবায়ন করা সম্ভব না। এদিকে ২য় ধাপের ইউনিউন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ২য় ধাপের ৮৪৮টি ইউনিউন পরিষদের নির্বাচন ১১ নভেম্বর। এছাড়া সপ্তম ধাপের ১০টি পৌরসভার ও সিরাজগঞ্জ-৬ শূন্য আসনে উপনির্বাচন ২ নভেম্বর।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২০টি ইউপি, ১০ পৌরসভা ও সিরাজগঞ্জ ৬ আসনে ইভিএম এ ভোট হবে।

বিপি/আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী