জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত : লক্ষ্মীপুরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

বাংলাপ্রেস ডেস্ক
২ অক্টোবর, ২০২১

সুলতানা মাসুমা, লক্ষ্মীপুর প্রতিনিধি: জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত করায় লক্ষ্মীপুর শহর এবং রায়পুরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়।

আজ (০২ অক্টোবর) শনিবার সন্ধায় লক্ষ্মীপুর শহরের উত্তর তেমুহনী বঙ্গবন্ধু চত্বরে এ আনন্দ মিছিল করে রেজাউল করিম জেনি, জিসাদ আল নাহিয়ানসহ নতুন পদ প্রত্যাশী নেতাকর্মীরা। এসময় উপস্থিত নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করে তারা।

এদিক রায়পুর শহরে সাবেক যুবলীগের যুগ্ন আহবায়ক এডভোকেট ইউসুফ আজম সিদ্দিকি ও শাকিল চৌধুরীর নেতৃত্বে শতাধিক নেতাকর্মি মিছিল নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ট্রাফিক মোড়ে এসে মিলিত হয়। পরে নেতাকর্মীরা নীজেদের মধ্যে ওপথচারিদের মাঝে মিষ্টি বিতরন করেন। এসময় তারা জেলা যুবলীগের সাবেক সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান সালাহ উদ্দিন টিপুর নেতৃত্বাধিন জেলা যুবলীগের বিরুদ্ধে নানান শ্লোগান দিয়ে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে শুভেচ্ছা জানান।

প্রসঙ্গত-কুমিল্লা উত্তর ও লক্ষ্মীপুর জেলা শাখা যুবলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। শনিবার (২ অক্টোবর) দলটির দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি তাদের দলীয় প্যাডের মাধ্যমে বলেন, আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা ও দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে গঠনতন্ত্রের ২৩ ধারা মোতাবেক কুমিল্লা উত্তর জেলা শাখা ও লক্ষ্মীপুর জেলা শাখার কমিটি বিলুপ্ত করা হয়েছে।

মোস্তাফিজুর রহমান মাসুদ আরও বলেন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের যৌথ স্বাক্ষরে যুবলীগের উল্লিখিত জেলা শাখা সমূহের কমিটি বিলুপ্ত করা হয়।

এবিষয়ে রায়পুরের যুবলীগ নেতা এডভোকেট ইউসুফ আজম বলেন, গত ২১ সেপ্টেম্বর দুপুরে জেলা যুবলীগের বর্ধিতসভাকে কেন্দ্র করে কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা জানাতে নেতাকর্মীদের শোডাউনে লক্ষ্মীপুর জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপুর অনুসারীরা হামলা চালিয়েছেন। এতে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ নুরুল আজিম বাবর ও সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক রুপম হাওলাদারসহ অন্তত ১২ নেতাকর্মী আহত হয়েছেন। বাবর ও রুপম জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী। এ ঘটনায় টিপু নিজেও আহত হয়ে সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আহত হয়েছেন জামাল উদ্দিন, আবদুল মতিন, মো. খোকন, জামাল হোসেন-মামুন হোসেনসহ ১২ জন।

বিপি/আর এল