মনোহরদীতে দুটি বাসের মুখামুখি সংঘর্ষে ১৫ আহত

বাংলাপ্রেস ডেস্ক
৩ অক্টোবর, ২০২১

নরসিংদী প্রতিনিধি : নরসিংদীর মনোরদীতে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। চালকসহ গুরুতর আহত তিন জনকে উন্নত চিকিৎসার জন্য নরসিংদী সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে। ৩ অক্টোবর রবিবার দুপুর সাড়ে ১২ টায় মনোহরদী উপজেলার নারান্দী বাসস্ট্যান্ড এ দূর্ঘটনাটি ঘটে।

আহতরা হলেন , কিশোরগঞ্জ জেলার জুলহাস মিয়া , হোসেনপুর গ্রামের সহ ফেরদৌস হোসেন, কটিয়াদি উপজেলার বিনয় কুমার সাহা, পাকুন্দিয়া উপজেলার ফেরদৌস মিয়া, ওয়াসিম, উজ্জল, বরিশাল জেলার আলামিন, নরসিংদীর ভেলানগর এলাকার মো.মনিরুজ্জামান, শিবপুর উপজেলার বৈলাব গ্রামের মনোহরদীর, লেবুতলা গ্রামের ওমর ফারুক, ও মজিবুর রহমান, এছাড়াও এলাকার রবিন মিয়া, চরমান্দালিয়া এলাকার মমিন মিয়া, হাতিরদিয়া এলাকার সাধন বিশ্বাস, বিআরটিসি গাড়ির চালক শহীদুল ইসলাম , মনোহরদী পরিবহন গাড়ির হেলপার রোমান মিয়া। এদর মধ্যে গুরুতর আহত শহীদুল ইসলাম ও সাধন বিশ্বাস ও মজিবুর রহমান কে উন্নত চিকিৎসার জন্য নরসিংদী সদর হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানাযায় স্হানীয় লোকজন।

সিভিল ডিফেন্স এর ফায়ার সার্ভিস ও স্থানীয়রা লোকজন উদ্ধার কাজের জন্য এগিয়ে যায় বলে জানায় স্থানীয়রা। রবিবার দুপুরে কিশোরগঞ্জ জেলার মঠখলা থেকে ঢাকা অভিমুখে মনোহরদী পরিবহনের একটি বাস ঢাকার উদ্দেশ্য ছড়ে জাওয়ার পথে এই দুর্ঘটনার শিকার পড়েন । বাসটি মনোহরদী উপজেলার নারান্দী বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা কটিয়ারদী গামী বিআরটিসি বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে ।

এতে দুইটি বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে গছে । এতেকর উভয় বাসের ১৫ যাত্রীর গুরুত্বর আহত হয়েছে। পরে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার কাজ শুরু করেন এবং আহতদের প্রাথমিক ভাবে চিকিৎসার জন্য মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে । এসময় বিআরটিসি বাসের চালক ভিতরে আটকা পড়লে ফায়ার সার্ভিস কর্মীরা বাসের সামনের অংশ কেটে বিচ্ছিন্ন করে চালককে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন উদ্ধার কারী সদস্যের লোকজন।

মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার খন্দকার আনিসুর রহমান বলেন, দূর্ঘনায় আহতদের হাসপাতালে আনা হলে তাদের আঘাত গুরুতর না হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। তবে তিনজনের আঘাত গুরুতর হওয়ায় তাদের নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে মজিবুর নামে আমাদের একজন হাসপাতালের কর্মকর্তা ও রয়েছে।

মনোহরদী ফায়ার সার্ভিসের কর্ত্যবরত কর্মকর্তা আমির হোসেন বলেন, দূর্ঘনার খবর পাওয়ার সাথে সাথেই আমরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করি। বিআরটিসি বাসের চালক ভেতরে আটকা পড়লে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করি।

বিপি/কেজে