Home রাজনীতি আ.লীগের অধীনে দেশে আর কোনো নির্বাচন মেনে নেয়া হবে না

আ.লীগের অধীনে দেশে আর কোনো নির্বাচন মেনে নেয়া হবে না

A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: আওয়ামী লীগের অধীনে এই দেশে আর কোনো নির্বাচন মেনে নেয়া হবে না বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার বিকেলে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি একথা বলেন।

বিএনপিকে মানুষ কেন ভোট দেবে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের হাত থেকে বাঁচার জন্যই জনগণ বিএনপিকে ভোট দেবে; মানুষ এখন সরকারের কাছ থেকে মুক্তি চায়।

সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ফখরুল বলেন, আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন মেনে নেওয়া হবে না। নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ পরাজিত হবে জেনেই আবারো আওয়ামী লীগ দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চায় বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

নির্বাচন কমিশন গঠন নিয়ে মির্জা ফখরুলের বক্তব্য ছিল, যে কোনো নির্বাচন কমিশন হোক, নির্বাচনকালে নিরপেক্ষ সরকার না থাকলে নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হয় না। এটা আমার মুখের কথা নয়। এটা আগেও অনেকে বলেছেন।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন যদি ভালোও হয়, সরকার তাদের সঙ্গে সহযোগিতা না করলে নির্বাচন সুষ্ঠু হবে না। এর আগেও সার্চ কমিটি দিয়ে কমিশন গঠন করা হয়েছে। সার্চ কমিটির নামে নিজস্ব লোক দিয়ে কমিশন গঠন করা হয়। সার্চ কমিটি একটি ধোঁকা।

বিপি/ আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী