Home রাজনীতি জনগণের দৃষ্টি ভিন্ন খাতে নিতে কুমিল্লার ঘটনা

জনগণের দৃষ্টি ভিন্ন খাতে নিতে কুমিল্লার ঘটনা

A+A-
Reset

ছবি: সংগৃহীত

বাংলাপ্রেস ডেস্ক: জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতে সরকার দেশে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করে দেশে স্থিতিশীল পরিস্থিতি বজায় রাখতে সরকার সম্পূর্ণ ব্যর্থ বলেও অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটি কার্যালয় মিলনায়তনে জাতীয়তাবাদী সমবায় দলের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসময় বিএনপি মহাসচিব বলেন, সরকার তার এজেন্টের লোকে দিয়ে কুমিল্লার মতো ঘটনা ঘটায়। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশকে অস্থিতিশীল করতে চক্রান্ত হচ্ছে বলেও দাবি করেন মির্জা ফখরুল।

আমরা এসব ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং একইসঙ্গে অবিলম্বে প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার করে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।’

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘আমরা হাজার বছর ধরে অত্যন্ত শান্তিপূর্ণভাবে বাস করছি। এসব ঘটনা যারা ঘটাচ্ছে, তারা সরকারের এজেন্সির মাধ্যমে দেশে অশান্তি সৃষ্টি করার জন্য এবং আসল জায়গা থেকে অন্য দিকে দৃষ্টি নেওয়ার জন্য ঘটাচ্ছে।’

এসময় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন নির্বাচন খেলা আর হতে দেয়া হবে না, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে।

সংগঠনের সভানেত্রী অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতির সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, ছাত্র দলের সাবেক নেতা ইসহাক সরকার প্রমুখ বক্তব্য দেন।

বিপি/আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী