Home Uncategorized ডোমারে আলহাজ্ব এস,এম সোলায়মানের স্বরণসভা ও দোয়া মাহফিল

ডোমারে আলহাজ্ব এস,এম সোলায়মানের স্বরণসভা ও দোয়া মাহফিল

by বাংলাপ্রেস ডেস্ক

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডোমারে একজন সফল অভিভাবক ও গর্বিত পিতা আলহাজ্ব এস,এম সোলায়মানের স্বরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় সাহাপাড়া বাসভবনে এ অনুষ্ঠানের আয়োজন করেন মরহুম আলহাজ্ব এস,এম সোলায়মানের পরিবার।

এ সময় প্রবিন ব্যক্তির স্মৃতিচারণ বিষয়ে বক্তব্য রাখেন, ডোমার পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু, উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, বীর মুক্তিযোদ্ধা ডাঃ মখদুম মাশরাফী তুতুল, মরহুমের পরিবারের পক্ষে বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রনালয়ের যুগ্ন- সচিব (অবঃ) মাহাবুবউল আলম সরকার, পিডিবি’র প্রধান প্রকৌশলী (অবঃ) মঞ্জুরুল আলম দিলু, সাকীব সুলেরী, মাঝহারুল আলম কিসলু, প্রকৌশলী মহিউল আলম স্বাধীন, আলহাজ্ব গোলাম মোস্তফা, সহকারী অধ্যাপক ডেইজী নাজনীন মাশরাফী প্রমূখ।

উল্লেখ্য- গত মঙ্গলবার সকাল সাড়ে দশটায় পৌর এলাকার সাহাপড়া নিজ বাস ভবনে বাধক্ষ্য জনিত কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি উক্ত এলাকার মরহুম ফজিল উদ্দিন সরকারের ৩য় পুত্র এবং বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রনালয়ের যুগ্ন-সচিব (অবঃ) মাহাবুবউল আলম সরকার ও বিশিষ্ট কবি ও সাংবাদিক সালেম সুলেরীর পিতা। পরদিন বুধবার সকাল ১০টায় ডোমার ডিগ্রী মহিলা কলেজ মাঠে জানাজার নামাজ শেষে চিকনমাটি ধনীপাড়া মসজিদ সংলগ্ন করবস্থানে দাফন সম্পন্ন করা হয়।

জীবদদশায় তিনি চিকনমাটি ধনীপাড়া দরিমামুদ সরকার হাফিজিয়া মাদ্রাসার উপদেষ্টা ও ডোমার কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক সভাপতি হিসাবে দ্বায়ীত্ব পালন করেন। তিনি বিখ্যাত সংগীত শিল্পী আব্বাস উদ্দিন আহমেদ এঁর শ্যালক এ ছাড়াও এলাকার মানুষের কাছে একজন সফল অভিভাবক ও গর্বিত পিতা হিসাবে পরিচিতি লাভ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল (৯৫) বছর। তিনি ৬ ছেলে ২ মেয়ে, ১৪ জন নাতনীসহ অসংখ্য গুনোগ্রাহী রেখে গেছেন।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী