Home Uncategorized আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লো শিক্ষার্থীরা

আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লো শিক্ষার্থীরা

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্ক: আল্টিমেটাম দিয়ে সড়ক থেকে সরে গেছে রাজধানীর ধানমন্ডি এলাকার রাপা প্লাজার সামনে বিক্ষোভরত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ২০১৮ সালের নিরাপদ সড়ক আন্দোলনের সময় দেওয়া ৯ দফা দাবি বাস্তবায়নে দুই দিনের সময় বেঁধে দিয়েছে তারা। দুপুর ২টার দিকে সড়ক ছেড়ে আন্দোলরত শিক্ষার্থীরা চলে যায়।

এসময় তারা জানান, দাবি আদায় না হলে মঙ্গলবার (৩০ নভেম্বর) কর্মসূচি ঘোষণা দেওয়া হবে। আল্টিমেটাম দিলেও রোববার (২৮ নভেম্বর) ও আগামী সোমবার (২৯ নভেম্বর) ঢাকার বিভিন্ন স্থানে বিক্ষোভ করারও ঘোষণা দিয়েছে তারা।

শিক্ষার্থীরা জানিয়েছে, ৯ দফা দাবি আদায়ে গত বৃহস্পতিবার তারা সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে গিয়েছিল। বিআরটিএ কর্তৃপক্ষ এক সপ্তাহ সময় চেয়েছে। আগামী মঙ্গলবারের মধ্যে তাদের দাবি মেনে প্রজ্ঞাপন জারি করা না হলে ওই দিন দুপুরে শিক্ষার্থীরা বিআরটিএ কার্যালয় ঘেরাও করবে। এবং মঙ্গলবার থেকে আরও কর্মসূচি ঘোষণা করা হবে।

তারা আরও জানিয়েছে, সড়কে ফিটনেসবিহীন ও লাইসেন্সবিহীন যানবাহন যাচাই কার্যক্রমও চলবে।

আজ সকাল ১১টার দিকে ধানমন্ডির রাপা প্লাজার সামনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক শ শিক্ষার্থী মানববন্ধন ও বিক্ষোভ শুরু করে। এ সময় যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে বেলা দুইটায় শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেওয়ায় যান চলাচল এখন স্বাভাবিক।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী