জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বাংলাপ্রেস ডেস্ক
২৯ নভেম্বর, ২০২১

বাংলাপ্রেস ডেস্ক : গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন ঢাকা আইনজীবী সমিতির সদস্য ওমর ফারুক আসিফ।

বাদীর জবানবন্দি নিয়ে আগামী ৬ জানুয়ারির মধ্যে সিআইডিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত। এছাড়া, রোববার জাহাঙ্গীরের বিরুদ্ধে গাজীপুরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১০০ কোটি টাকার মানহানির আরেকটি মামলা করা হয়।

আরও পড়ুন :  মেয়র আব্বাস আলীকে দলীয় সদস্য পদ থেকে অব্যাহতি

এর আগে, চলতি বছরের সেপ্টেম্বর মাসে গোপনে ধারণ করা মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ করেন।

এ ঘটনায় গত ১৯ নভেম্বর সন্ধ্যায় তাকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার এবং ২৫ নভেম্বর মেয়রের পদ থেকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একইসঙ্গে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশও দেয়া হয়।

জাহাঙ্গীর ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডলকে সেখানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়ার কথা জানানো হয় আওয়ামী লীগের পক্ষ থেকে।

বিপি/আর এল