লক্ষ্মীপুরে প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা কতৃক আয়োজিত হাজীদের সংবর্ধনা

বাংলাপ্রেস ডেস্ক
২৯ নভেম্বর, ২০২১

সুলতানা মাসুমা, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ লক্ষীপুর প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা কতৃক
পবিএ হজ্জ পালনের উদ্দেশ্য সৌদিআরবে আগত লক্ষীপুর জেলা হাজীদের সংবর্ধনার ও দোয়া মাহফিল।

লক্ষীপুর প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দার সভাপতি আবুল বাসার ইসলামের সভাপতিত্ব গতকাল জেদ্দাস্থ স্থানীয় কার্য্লায়ে এই সংবর্ধনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
লক্ষীপুর প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দার সাধারন সম্পাদক রওশন জামিল শিপু ও প্রচার সম্পাদক আল মামুন শিপন এর যৌথ সঞ্চালনায় অনুষ্টানের আয়োজিত হাজ্জী সংবর্ধনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মানবাধিকার লক্ষীপুর জেলা সভাপতি আলহাজ্ব সামছুল করিম খোকন, বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজ সেবক লক্ষীপুর জেলা আলহাজ্ব শাহ্ মোহাম্মদ এমরা, আলহাজ্ব, দেলোয়ার হোসেন (দেওয়ান বাচ্চু) – উপজেলা ভাইস চেয়ারম্যান রামগঞ্জ লক্ষীপুর, আলহাজ্ব, আবুল কাশেম জিহাদী – ইউ-পি চেয়ারম্যান ৭ নং বশিকপুর লক্ষীপুর, আলহাজ্ব, মতিউর রহমান বাবলু – প্রধান উপদেষ্টা লক্ষীপুর প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা, এইচ,এম সেলিম রেজা – বিশিষ্ট ব্যাবসায়ী জেদ্দা, প্রধান অতিথি বলেন, আল্লাহর অশেষ রহমতে হাজিগন নিরাপদে পবিত্র হজ সম্পন্ন করতে পেরেছেন। সেই জন্য আল্লাহর দরবারে লাখো কোটি শোকরিয়া জানাই। এই বারে সৌদি সরকারের হজ্জ ব্যবস্থাপনা অত্যন্ত ভালো ছিল।

আরও পড়ুন:   সৈয়দপুরে স্ত্রী হত্যাচেষ্টা মামলায় আ.লীগ নেতা ভলু জেলহাজতে

কিন্তু আমাদের দেশে সুষ্ঠ হজ্জ ব্যবস্থাপনা না থাকায় হাজীদের হজ্জ ফ্লাইটের বিলম্ব, হজ্জের অনিশ্চয়তা দুঃখজনক। এইদিকে ফিরতি হজ্জ ফ্লাইটে ৬/৭ ঘন্টা তারও বেশি বিলম্ব প্রমাণ করে হজ্জ ব্যবস্থাপনার দুর্বলতা। এইসব ক্রটি বিচ্যুতি সঠিক কারণ নির্ণয় সহ এর থেকে উওরণের উপায় বের করার আহবান জানান তিনি।
উক্ত সংবর্ধনা ও দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন, বাহার উদ্দিন বাদল – বিশিষ্ট ব্যাবসায়ী জেদ্দা, মোস্তফা কামরুল – সহ সভাপতি, লক্ষীপুর প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা, সালেহ্ আহমেদ সহ সভাপতি,লক্ষীপুর প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা, বাহার উদ্দিন বকুল – তথ্য বিষয়ক সম্পাদক, লক্ষীপুর প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা, আল মামুন (শিপন) প্রচার সম্পাদক, লক্ষীপুর প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা, মিজান রাজা – সহ সাংগঠনিক সম্পাদক, লক্ষীপুর প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা, মনির হোসেন – সহ সাংগঠনিক সম্পাদক,লক্ষীপুর প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা, ফুয়াদ সহ প্রমুখ।
পরিশেষে সকল হাজি ও প্রবাসীদের সুখ,শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করেন। হাজিদের নৈশ ভোজের আয়োজনের মধ্য দিয়েই অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বিপি/আর এল