Home বাংলাদেশরংপুর গাইবান্ধায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

গাইবান্ধায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

by বাংলাপ্রেস ডেস্ক

গাইবান্ধা প্রতিনিধি: ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সোমবার দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এসব কর্মসূচি পালন করা হয়। দলীয় কার্যালয়ে আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি প্রধান আতাউর রহমান বাবলুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যুক্ত হয়ে বক্তব্য রাখেন গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সংসদ সদস্য মনোয়ার হোসেন চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আতাউর রহমান সরকার। এসময় উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।আলোচনা সভায় বক্তারা বলেন, দেশ স্বাধীনের পর পাকিস্তানের কারাগার থেকে মুক্তি লাভের পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে ফেরেন। তারপর থেকেই এই দিনটিকে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করা হয়।গাইবান্ধায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন গাইবান্ধা প্রতিনিধি ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সোমবার দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এসব কর্মসূচি পালন করা হয়।দলীয় কার্যালয়ে আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি প্রধান আতাউর রহমান বাবলুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যুক্ত হয়ে বক্তব্য রাখেন গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সংসদ সদস্য মনোয়ার হোসেন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আতাউর রহমান সরকার।

এসময় উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তারা বলেন, দেশ স্বাধীনের পর পাকিস্তানের কারাগার থেকে মুক্তি লাভের পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে ফেরেন। তারপর থেকেই এই দিনটিকে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করা হয়।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী