তেঁতুলিয়ায় কোভিড-১৯ এর টিকা পাচ্ছে ১১ হাজার ৪৭ জন শিক্ষার্থী

বাংলাপ্রেস ডেস্ক
১১ জানুয়ারী, ২০২২

হাফিজুর রহমান হাবিব, তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১২-১৮ বছরের শিক্ষার্থীদের কোভিড-১৯ এর প্রথম ডোজ টিকা প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে শিক্ষার্থীদের টিকা প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও প.প কর্মকর্তা ডা.আবুল কাশেম, শিক্ষা কর্মকর্তা, একাডেমিক সুপারভাইজার প্রমুখ। সকাল ৯টায় জন্ম সনদ নিয়ে টিকা কেন্দ্রে দীর্ঘলাইনে দাঁড়িয়ে কোভিড-১৯ সুরক্ষায় টিকা নিতে দেখা যায় শিক্ষার্থীদের। করোনার টিকা নিতে আসা কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বললে তারা জানান, করোনার জন্য লকডাউন ও স্কুল বন্ধ ছিল। এতে করে আমাদের লেখাপড়ার অনেক ক্ষতি হয়েছে।

স্কুল-প্রতিষ্ঠান যাতে আর বন্ধ না করা হয়, তাই টিকা নিতে এসেছি। টিকা নিয়ে আরও কয়েকজন জানান, উৎসাহ নিয়েই প্রথমবার করোনার টিকা গ্রহণ করলাম। করোনার সুরক্ষার জন্য টিকা নেয়া উচিত সবার। উপজেলার ৪২টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম ডোজ ফাইজার টিকা গ্রহণ করবে ১১ হাজার ৪৭ জন শিক্ষার্থী। মঙ্গলবার ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের টিকা নিয়েছে ১ হাজার ৪শ ৯৮ জন শিক্ষার্থী। তিনটি পর্বে প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে এই টিকা প্রদান। এ জন্য শিক্ষার্থীদের জন্ম সনদ নিয়ে আসতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী আজ থেকে ‘১২ বছরের বেশি, তবে ১৮ বছরের কম বয়সী শিক্ষার্থীদের ফাইজার টিকা দেওয়া শুরু করা হয়েছে। উপজেলার ৪২টি শিক্ষা প্রতিষ্ঠানের ১১ হাজার ৪৭ জন শিক্ষার্থীরা এ টিকা নিবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী- স্কুল ও কলেজের শিক্ষার্থীদের টিকাদানের বিষয়টি বয়সের ওপর নির্ভর করবে। শিক্ষার্থীর বয়স যদি ১৮ বছরের বেশি হয়, তাহলে যেকোনো টিকা দেয়া যাবে।

বিপি/কেজে