Home অন্যান্যশিক্ষা বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির প্রথম উপ-উপাচার্য মাহবুবুল আলম

বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির প্রথম উপ-উপাচার্য মাহবুবুল আলম

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে (বিডিইউ) প্রথমবারের মতো উপ-উপাচার্য নিয়োগ দেয়া হয়েছে। নতুন উপ-উপাচার্য দায়িত্ব পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) বিভাগের অধ্যাপক মো. মাহাবুবুল আলম জোয়ার্দার।

নিয়োগ প্রদান করে মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোছা. রোকছানা বেগম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর-এঁর অনুমোদনক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ আইন, ২০১৬ এর ধারা ১৩ (১) অনুযায়ী মো. মাহবুবুল আলম জোয়ার্দার, অধ্যাপক, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি), ঢাকা বিশ্ববিদ্যালয়কে উক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর পদে ০৪ (চার) বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে।

আরও বলা হয়েছে, প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে তাঁর এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে ০৪ (চার) বছর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। প্রো-ভাইস চ্যান্সেলর পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন, তিনি এই পদের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করবেন এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

ড. মো. মাহবুবুল আলম জোয়ার্দার, অধ্যাপক, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি), ঢাকা বিশ্ববিদ্যালয় মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক আদিষ্ট হয়ে অদ্য ৩ আগস্ট ২০২২ খ্রিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর উপ-উপাচার্য হিসেবে যোগদান করায় তাকে বিডিইউ পরিবারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন ফুলেল শুভেচ্ছা জানান।

বিপি/কেজে

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী