Home আন্তর্জাতিক যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে ৪ মুসলিম অভিবাসী হত্যাকারী গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে ৪ মুসলিম অভিবাসী হত্যাকারী গ্রেপ্তার

by bnbanglapress
A+A-
Reset

মিনারা হেলেন ইতি: যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে চারজন মুসলিম অভিবাসী হত্যাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। স্থানীয় সময় মঙ্গলবার (৯ আগষ্ট) বয়স ৫১ বছর বয়সী মোহাম্মদ সাঈদকে তার ব্যবহৃত গাড়ির গতিবিধি লক্ষ্য করে পুলিশ তাকে গ্রেপ্তার করে। আফগানের নাগরিক ওই ব্যক্তি অপহরণ ও গুলি করে চারজনকে হত্যা করেছে বলে পুলিশের অভিযোগ। তার মধ্যে ওই ব্যক্তির বিরুদ্ধে দুজনকে হত্যার অভিযোগ এনেছে পুলিশ। অন্য দুটি হত্যার ক্ষেত্রে তাকে প্রধান অভিযুক্ত বলা হয়েছে।
পুলিশ প্রধান হ্যারল্ড মেডিনা বলেছেন, ওই ব্যক্তি পেশায় গাড়িচালক। তিনি প্রধান অভিযুক্ত। এর মধ্যে প্রথমজন গত নভেম্বরে খুন হন। তারপর গত দুই সপ্তাহে তিনজনকে খুন করা হয়েছে। তারা হয় পাকিস্তানি বা আফগান।
নিউ মেক্সিকোর যে শহরে এই চারটি হত্যা হয়েছে, সেখানে পাঁচ লাখ ৬৫ হাজার মানুষের বাস। তার মধ্যে পাঁচ হাজার মুসলিম। তারা গত কয়েক মাস ধরে রীতিমতো আতঙ্কে আছেন।
নিহতদের মধ্যে একজন ২৭ বছর বয়সী মুহম্মদ আফজল হুসেন ছিলেন শহরের প্ল্যানিং ডিরেক্টর। তার ভাই ইমতিয়াজ হুসেন বলেছেন, প্রধান অভিযুক্তকে গ্রেফতার করার পর শহরের মুসলিমরা আশ্বস্ত হবেন।
ইমতিয়াজ বলেছেন, তার বাচ্চারা জানতে চেয়েছে, তারা এবার বারান্দায় যেতে পারে কিনা। মাঠে গিয়ে খেলতে পারে কি না! তবে তিনি জানিয়েছেন, তিনি ও তার পরিবারের অনেক প্রশ্ন রয়েছে, তারা জবাব চান।
৬১ বছর বয়সী মোহাম্মদ আহমেদি ও ৪১ বছর বয়সী আফতাব হাসানকেও হত্যা করা হয়েছে। এছাড়া ২৫ বছর বয়সী নইম হুসেনকেও মারা হয়েছে। গত ৮ জুলাই তিনি যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেয়েছিলেন। গত শুক্রবার তাকে হত্যা করা হয়। তিনজনই ওখানকার সবচেয়ে বড় মসজিদ ইসলামিক সেন্টার অফ নিউ মেক্সিকোতে প্রার্থনার জন্য গিয়েছিলেন।

বিপি।এসএম

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী