Home বাংলাদেশময়মনসিংহ অভিভাবকরা সচেতন হয়ে সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারেন

অভিভাবকরা সচেতন হয়ে সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারেন

A+A-
Reset

মো. হুমায়ুন কবির, গৌরীপুর থেকেঃ গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ বলেন অভিভাবকগণ আর একটু সচেতন হলে সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারেন। শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এ ত্রি-পক্ষীয় স্বদিচ্ছা ছাড়া শিশুদের লেখা পড়ার মানোন্নয়ন সম্ভব নয়।

ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় শিক্ষার্থীদের পড়াশোনা মানোন্নয়নে এবং স্কুলে উপস্থিতি আরও বাড়াতে রবিবার (১৮ সেপ্টেম্বর) সকালে একযোগে উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পৌর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও শেখ লেবু সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ অভিভাবক সমাবেশে যোগ দিয়ে প্রধান অতিথি হাসান মারুফ এসব কথা বলেন। তিনি আরো বলেন সন্তানের পড়াশোনায় মায়েদের আরো দায়িত্বশীল হয়ে তাদের প্রতি বিশেষ নজর দিতে হবে।
এ সময় বিদ্যালয়ে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতির জন্য অভিভাবক এবং শিশুদের পুরস্কৃত করা হয়।
পুরস্কার বিতরণ শেষে কিছু কিছু বিদ্যালয়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। অভিভাবকবৃন্দ ও সচেতন এলাকাবাসী স্কুল কর্তৃপক্ষের এমন আয়োজনের ভূয়সী প্রসংশা করেন। শিক্ষার্থীদের উপস্থিতি বাড়াতে গৌরীপুর উপজেলার ১৭৭ টি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে এঅভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করে সার্বিক মানোন্নয়নের উদ্দেশ্যে বিশেষ করে অপেক্ষাকৃত দুর্বল শিক্ষার্থীদের জন্য গৃহীত পদক্ষেপ সমন্বয় ও বাস্তবায়নের সুবিধার্থে অভিভাবকবৃন্দকে নিয়ে নিয়মিত এমন সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানান উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভিন। একাধিক প্রধান শিক্ষকগণ বলেন ইউএনও স্যারের নির্দেশনায় ও পরামর্শে উপজেলা শিক্ষা অফিসের তত্বাবধানে আমরা প্রাথমিক শিক্ষা পরিবার এগিয়ে যাচ্ছি। বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম জানান সকল প্রাথমিক বিদ্যালয়ে একযোগে এমন অভিভাবক সমাবেশ সমস্যা, প্রতিবন্ধকতা কাটিয়ে বিদ্যালয়ের পড়াশোনার মানোন্নয়নে ভূমিকা রাখবে।

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী