লক্ষ্মীপুরে পঁচা খাবার বিক্রয় : দুই হোটেল মালিককে জরিমানা

বাংলাপ্রেস ডেস্ক
২৭ অক্টোবর, ২০২২

সুলতানা মাসুমা, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি : লক্ষ্মীপুরে চন্দ্রগঞ্জে নিম্নমানের খাবার তৈরী, মেয়াদহীনতা, অস্বাস্থ্যকর পরিবেশ ও অতিরিক্ত অ্যালকোহলযুক্ত ড্রিংস সামগ্রী বিক্রয়ের দায়ে ২টি খাবার হোটেলের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুর ১টার দিকে জেলার চন্দ্রগঞ্জ পশ্চিম বাজারে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসএম সিরাজুল সালেহীন। এসময় সদর থানার পুলিশ সদস্যরাসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নিয়োজিত অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সামগ্রী তৈরী ও অতিরিক্ত অ্যালকোহলযুক্ত ড্রিংস সামগ্রী বিক্রয়ের অপরাধে চন্দ্রগঞ্জস্থ শ্রমিক হোটেলের মালিককে ১০ হাজার টাকা এবং দুগ্ধজাতীয় খাবারে মেয়াদ উল্লেখ না থাকায় ও অস্বাস্থ্যকর পরিবেশের কারণে শাহীন হোটেলের মালিককে ১০ হাজার টাকাসহ সর্বমোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসএম সিরাজুল সালেহীন বলেন, খাবার সামগ্রী তৈরীতে অস্বাস্থ্যকর পরিবেশ কোনোভাবেই মেনে নেওয়া যায়না। কারণ, অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী খাবার খেলে মানুষের শরীরে নানা ধরনের রোগ-ব্যাধি দেখা দিতে পারে। তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

বিপি>আর এল