নিউইয়র্কে দিনাজপুর জেলা সমিতির সভাপতি মোশাররফ, সম্পাদক রশিদ

বাংলাপ্রেস ডেস্ক
৩১ অক্টোবর, ২০২২

ছাবেদ সাথী: নিউইয়র্কে যুক্তরাষ্ট্রস্থ দিনাজপুর জেলা সমিতির নতুন কমিটি গঠন করা হয়েছে। দু’বছর মেয়াদী এ কমিটিতে মোশাররফ হোসেন সভাপতি এবং অ্যাড. আব্দুর রশিদ সাধারন সম্পাদক মনোনীত হয়েছেন। করোনা মহামারির কারণে প্রায় ২ বছর আগে দিনাজপুর জেলা সমিতির নির্বাচন স্থগিত করা হয়েছিল। এরপর নতুন কমিটি গঠন নিয়ে দেখা দেয় নানা প্রতিকুলতা। অবশেষে গত শনিবার (২৯ অক্টোবর) সংগঠনের উপদেষ্টা পরিষদের তত্ত্বাবধানে নিউ ইয়র্কের জামাইকায় অনুষ্ঠিত নির্বাহী পরিষদের এক সভায় নতুন কমিটি গঠন করা হয়।
সুন্দর ও সুষ্ঠ পরিবেশে অনুষ্ঠিত উক্ত সভায় দিনাজপুর জেলা সমিতির উপদেষ্টা পরিষদের সদস্য ছাড়াও নির্বাহী পরিষদের সকল সদস্যরা উপস্থিত ছিলেন। সংগঠনের ২৯টি পদে নির্বাহী পরিষদের সকলের নাম ও পদবী এখনো চূড়ান্ত হয়নি। নতুন কমিটিতে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- কোষাধক্ষ পদে এফ আলম নিউমুন, সাংগঠনিক সম্পাদক পদে তারেক জাহেরীর নাম সকলের উপস্থিতিতেই ঘোষনা করা হয়। বাকি অন্য সদস্যরা হলেন- ফতেনুর আলম বাবু, জাবেদ চৌধুরী ভুট্টু, বিপুল সরকার, শামীম সরকার, ডা. নার্গিস রহমান, মো: শফিউল্লা, তরিকুল ইসলাম, লুৎফর রহমান, শহিদুজ্জামান চৌধুরী লাবলু, মো: গোলাম কিবরিয়া, রেজাউল করিম বাপ্পী, হায়দার আলী সরকার ও আমিনুর রহমান ঈশান প্রমুখ।

নতুন কমিটির নাম ঘোষনার পর নির্বাচিত সভাপতি মোশাররফ হোসেন ও সাধারন সম্পাদক অ্যাড. আব্দুর রশিদ এক প্রতিক্রিয়ায় বলেন, যুক্তরাষ্ট্রে অন্যান্য আঞ্চলিক সংগঠনগুলোর মতো দিনাজপুর সমিতিতে কোন দ্বন্দ্ব ও কলহ নেই এবং ভবিষ্যতেও আমরা তা দেখতে চাই না। দিনাজপুরের মানুষ আসলেই যে শান্তিপ্রিয় সেটা প্রবাসেও আমরা প্রমাণ করতে সক্ষম হয়েছি। এ সংগঠনটিকে আমরা প্রবাসের সেরা সংগঠনে পরিণত করতে চাই। এজন্য প্রবাসী সকল দিনাজপুরবাসীর ঐকান্তিক প্রচেষ্টা প্রয়োজন। আশা করি সকলেই এ ব্যাপারে এগিয়ে এসে আমাদেরকে সহযোগিতা করবেন। নতুন কমিটি গঠনের জন্য যারা সক্রিয় ভূমিকা পালনকারী সাবেক প্রধান উপদেষ্টা ড. রুহুল কুদ্দুস, সাবেক সভাপতি আব্দুর রশিদ (ফার্মাসিস্ট), সৈয়দ শামসুজ্জোহা, মোহাঃ মিঠুন, সাবেক সভাপতি আনোয়ার সুবহানী,  অ্যাড. শাহ বখতিয়ার, সাবেক সা. সম্পাদক জাবেদ চৌধুরী ভুট্টু, মিসেস ভূট্টু, তারেক জাহেরী ও খোকনসহ সকলকেই ধন্যবাদ জানিয়েছেন নতুন সভাপতি ও সা. সম্পাদক।

বিপি।এসএম