Home বাংলাদেশ বিদেশে সরকারবিরোধী কর্মকাণ্ডে জড়িতদের শাস্তি হবে

বিদেশে সরকারবিরোধী কর্মকাণ্ডে জড়িতদের শাস্তি হবে

by বাংলাপ্রেস ডেস্ক
A+A-
Reset

বাংলাপ্রেস ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খাদ্য, জ্বালানি তেল ও সার আমদানিতে বিকল্প ব্যবস্থা নিচ্ছে সরকার। অর্থাৎ বিকল্প দেশ থেকে আমদানি করার প্রক্রিয়া চলছে। ভর্তুকি দিয়ে দ্রব্যমূল্য সহনীয় রাখার চেষ্টা করা হচ্ছে।

বুধবার ২ নভেম্বর জাতীয় সংসদে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি এবং রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী তৈরি হওয়া সংকট মোকাবিলায় সরকার প্রস্তুত আছে। দ্রব্যমূল্য স্থিতিশীল ও মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে সরকারের সংশ্লিষ্ট দফতরে নজরদারি অব্যাহত রয়েছে।

বিরোধী দলের নেতাকর্মীদের সমালোচনা করে সরকারপ্রধান বলেন, দেশে যখন সংকট চলে তখন বিরোধীদের মধ্যে কোনো উদ্বেগ দেখি না। বরং রাজনৈতিকভাবে সুযোগ নেয়ার চেষ্টা করে। কাউকে এক মুঠো চাল দিয়ে সহায়তা করে না।

প্রধানমন্ত্রী বলেন-বর্তমান অবস্থার সুযোগ নিয়ে বিরোধীরা ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে, অথচ তারা নিজেরা মানুষের জন্য কোন কিছু করছে না।

তিনি বলেন, খাদ্য মজুতদারদের পেছনে কারো ইন্ধন থাকতে পারে। তবে যে বা যারা মজুত করে কৃত্রিম সংকট তৈরির চেষ্টা করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ চলমান রয়েছে।

শেখ হাসিনা বলেন, ‘দুঃখজনক হচ্ছে, ইতিবাচক ভূমিকা রাখার পাশাপাশি প্রবাসী/অভিবাসী বাংলাদেশিদের মধ্যে কিছু লোক দেশের বাইরে অবস্থান করে বাংলাদেশ এবং সরকারের বিরুদ্ধে নেতিবাচক প্রচারনায় লিপ্ত হন। সরকারবিরোধী কর্মকাণ্ড পরিচালনা, উস্কানিমূলক ও সম্পূর্ণ বানোয়াট বক্তব্য প্রদানকারীদের আইনের আওতায় এনে শাস্তির/বিচারের মুখোমুখি করার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।’

বিপি>আর এল

You may also like

Leave a Comment

কানেকটিকাট, যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বৃহত্তম বাংলা অনলাইন সংবাদপত্র

ফোন: +১-৮৬০-৯৭০-৭৫৭৫   ইমেইল: [email protected]
স্বত্ব © ২০১৫-২০২৩ বাংলা প্রেস | সম্পাদক ও প্রকাশক: ছাবেদ সাথী