৬ অতিরিক্ত ডিআইজিকে বদলি

বাংলাপ্রেস ডেস্ক
৮ নভেম্বর, ২০২২

বাংলাপ্রেস, ঢাকা: বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি (অতিরিক্ত উপ-পুলিশ মহাপরির্দশক) পদমর্যাদার ছয়জন কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে।

মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরার সই করা প্রজ্ঞাপনে তাদের এ বদলি করা হয়। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয়।

বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে ঢাকায় কর্মরত তাপসুন নাসরীনকে পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত ডিআইজি, জেসমিন বেগমকে পুলিশ সদরদপ্তরে (টিআর), হামিদা পারভীনকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার, শামসুন্নাহারকে পুলিশ সদরদপ্তরে এবং শাহজাদা মো. আসাদুজ্জামানকে চট্টগ্রাম রেঞ্জ রিজার্ভ ফোর্সের কমান্ড্যান্ট করা হয়েছে।

এছাড়া সিলেটের অতিরিক্ত ডিআইজি ফয়সল মাহমুদকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার করা হয়েছে। গত ৩১ মে এবং ১৬ অক্টোবর এই ছয় কর্মকর্তা পুলিশ সুপার থেকে অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি পান।

এদিকে পৃথক আরেক প্রজ্ঞাপনে শিল্প পুলিশের ডিআইজি মঈনুল হককে খুলনা রেঞ্জ ডিআইজি এবং খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিনকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনারের দায়িত্ব দেয়া হয়েছে।

অপরদিকে পৃথক এক প্রজ্ঞাপনে পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ৬২ কর্মকর্তাকে নতুন দায়িত্ব দিয়েছে সরকার। এই ৬২ কর্মকর্তার মধ্যে ৪৭ জন গত ২১ সেপ্টেম্বর অতিরিক্ত পুলিশ সুপার থেকে পদোন্নতি পেয়ে পুলিশ সুপার হন।

বিপি>আর এল